পানি কিনতে ফার্নিচার বিক্রি!

প্রকাশ : ২৭ জুন ২০১৯, ১৬:৪২ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক

ভারতের তামিলনাড়ুতে পানি সঙ্কট চরমে পৌঁছেছে। চড়া দামে বিক্রি হচ্ছে পানি। ছবি: ওয়ান ইন্ডিয়া

ভারতের তামিলনাড়ুতে পানি সঙ্কট চরমে পৌঁছেছে। চড়া দামে বিক্রি হচ্ছে পানি। এমনই কঠোর অবস্থা রাজ্যের যে পানি কিনতে বাড়ির আসবাবপত্র পর্যন্ত বিক্রি করে দিচ্ছেন অনেকে।

জানা গেছে, প্রায় ৭০০-৮০০ টাকা দরে বিক্রি হচ্ছে পানির ট্যাঙ্ক। টাকা দিলেও অপেক্ষা করতে হচ্ছে এক মাস। চেন্নাইয়ের বাসিন্দা এম সেশাদ্রি জানিয়েছেন পানির ট্যাঙ্কের অর্ডার দিয়েছিলেন গত ১৭ মে। এক মাস হয়ে গেলেও পানির ট্যাঙ্ক এসে পৌঁছয়নি তাঁর বাড়িতে। তার জন্য অন্তত পক্ষে ১০ বার শহরের পানি সরবরাহ কেন্দ্রে ঘুরে এসেছেন তিনি। 

গত বছরেও ঠিক এরকমও পানির সংকট দেখা দিয়েছিল চেন্নাইয়ে। পানির জন্য রাজ্যের একাধিক তথ্য প্রযুক্তি দপ্তর কর্মীদের বাড়ি থেকে কাজ করার নির্দেশ দিয়েছে। অফিস প্রায় বন্ধ করে দেওয়া হয়েছে। শহরের একাধিক গেস্ট হাউস, হোটেল বন্ধ করে দেওয়া হয়েছে এই পানিসংকটের কারণে। 

পানি বাঁচাতে কাগজের থালায় খাওয়া দাওয়া করছেন শহরের বাসিন্দারা। পরিস্থিতি এতোটাই উদ্বেগজনক যে ৯০০০ লিটার পানির দাম ৪ হাজার টাকা থেকে ৫ হাজার টাকা পর্যন্ত পৌঁছে গিয়েছে।

আরো পড়ুন : শহিদুল্লাহ হলের শিক্ষক কোয়ার্টারের সামনে থেকে নবজাতক উদ্ধার 

পাড়ার কুয়ো থেকে লটারি করে পানি সরবরাহ করা হচ্ছে। সরকারি পানি সরবরাহ ব্যবস্থা প্রায় বন্ধ হয়ে গিয়েছে। সেকারণে বাইরে থেকে পানির ট্যাঙ্ক অর্ডার করতে হচ্ছে বাসিন্দাদের। যার চড়া মূল্য দিতে ঘটি বাটি বিক্রি করতে হচ্ছে বাসিন্দাদের।

ইত্তেফাক/টিএস