শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

তিনতলা থেকে নীচে পড়েও বেঁচে গেলো শিশু!

আপডেট : ২৭ জুন ২০১৯, ১৭:৩৮

তৃতীয় তলার জানালা থেকে ছিটকে পড়েও কিশোরের বুদ্ধিমত্তার জোরে প্রাণে বাঁচল দু্ই বছর বয়সী শিশু। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে তুরস্কের ইস্তানবুলে। ঘটনার সময়ের সিসিটিভি ফুটেজের ভিত্তিতেই প্রকাশ্যে এসেছে ভয়ংকর এই ঘটনা। সূত্রের খবর, বর্তমানে সম্পূর্ণ সুস্থ রয়েছে শিশুটি।

কয়েকদিন আগের ঘটনা। জানা গিয়েছে, বছর দুয়েকের ওই শিশুটির নাম ডোনা মোহাম্মদ। আর বছর ১৭-এর যে কিশোরের তৎপরতায় প্রাণ বেঁচেছে খুদের, তার নাম ফেউজি জাবাত।

যে জায়গায় ঘটনাটি ঘটেছে সেই রাস্তার উপরের একটি দোকানে কাজ করে কিশোর জাবাত। ঘটনার দিন সকালে রাস্তার পাশে দাঁড়িয়ে বন্ধুদের সঙ্গে কথা বলছিল সে। সেই সময় আচমকা একটা শব্দ পায় জাবাত। নজরে পড়ে, পিছনের আবাসনের তৃতীয় তলার জানালা থেকে ছিটকে আসছে এক শিশু।

থতমত খেয়ে গেলেও প্রথমেই তার মাথায় আসে,শিশুটি রাস্তার উপর পড়লে ঘটে যাবে ভয়ংকর দুর্ঘটনা। মুহূর্তে উপস্থিত বুদ্ধিকে কাজে লাগিয়ে কোনওক্রমে শিশুটিকে ধরে ফেলে সে। রক্ষা পায় শিশুর প্রাণ। বিষয়টি চোখে পড়তেই ছুটে আসেন আশেপাশের মানুষজন। শিশুটিকে ধরে প্রাণ বাঁচালেও, তার কিছুটা আঘাত লেগেছে৷ তাই হাসপাতালে ভর্তি করা হয়েছে৷

এখন সম্পূর্ণ সুস্থ রয়েছে ওই শিশু। ঘটনাটি ঘটার বেশ কয়েকদিন পর প্রকাশ্যে আসে ওই রাস্তার সিসিটিভি ফুটেজ। আর সেখানেই দেখা গেছে ভয়ংকর এই ঘটনার ছবি। এরপরই সন্তানের প্রাণ রক্ষার জন্য জাবাতকে উপহার দিয়েছেন শিশুটির পরিবার।

আরো পড়ুন : শহিদুল্লাহ হলের শিক্ষক কোয়ার্টারের সামনে থেকে নবজাতক উদ্ধার

জানা গিয়েছে, ঘটনার সময় রান্নার কাজে ব্যস্ত ছিলেন শিশুটির মা। সেই সময় অসাবধানতাবশত জানলার কাছে পৌঁছে যায় ওই মেয়েটি। আর এরপরই যা ঘটেছে, তা সিসিটিভি ফুটেজের কারণে এখন সকলেরই জানা। বিপদের মুহূর্তের মাথা ঠান্ডা রেখে এভাবে কারও প্রাণ বাঁচাতে সক্ষম হওয়ায় খুশি ওই কিশোর জাবাতও৷ আত্মবিশ্বাস বেড়েছে, বলছে ১৭ এর তুর্কি কিশোর৷

ইত্তেফাক/টিএস