মুম্বাইয়ে শতবর্ষী ভবন ধসে নিহত ১২, আটকা পড়েছেন ৫০ জন

প্রকাশ : ১৬ জুলাই ২০১৯, ১৫:৩৯ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক

ভারতের মুম্বাইয়ে ভেঙে পড়ল চার তলা ভবন, আশঙ্কা করা হচ্ছে ৪০ থেকে ৫০ জন মানুষ আটকে আছেন এই ধ্বংসাবশেষের নিচে। ছবি: সংগৃহীত

ভেঙে পড়ল চার তলা ভবন, আশঙ্কা করা হচ্ছে ৪০ থেকে ৫০ জন মানুষ আটকে আছেন এই ধ্বংসাবশেষের নিচে। আজ দুপুরে, ঘটনাটি ঘটেছে ভারতের মুম্বাইয়ের জন বহুল এলাকা ডোঙ্গরির খুব কাছে। কিছুক্ষণ আগেই শুরু হয়েছে উদ্ধার কাজ, মৃতের সংখ্যা ১২ জন বলে জানিয়েছে বিভিন্ন সংবাদ মাধ্যম। 

ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেছে ভারতের জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (এনডিআরএফ)। এখনও পর্যন্ত ৫ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। 

আটকে পড়াদের উপযুক্ত সাহায্য প্রদানের জন্য ঘটনাস্থলে পৌঁছে গেছে অ্যাম্বুলেন্স ও দমকল বাহিনীর গাড়ি। এনডিআরএফ সংস্থার সদস্যরা উদ্ধারের কাজে লেগে পড়েছেন। জীবন বাঁচানোর তাগিদে যত শীঘ্র সম্ভব কংক্রিট ধ্বংসাবশেষ সরানোর চেষ্টা চালাচ্ছেন তারা। কর্তৃপক্ষের তরফ থেকে এই দুর্ঘটনাকে "লেভেল-টু" বলে আখ্যা দেওয়া হয়েছে। 

গত কয়েক সপ্তাহ জুড়ে ভারী বৃষ্টির কারণে এলাকার বেশির ভাগ বাড়িই জলমগ্ন। এ কারণেই জীর্ণ ভবনটি ভেঙে পড়েছে বলে ধারণা করা হচ্ছে। 

আরও পড়ুনঃ বিয়ের এক মাসের মাথায় নুসরাতের মন খারাপ!

এখানকার স্থানীয় লোকেরাও এই ধ্বংস স্তুপ সরানোর কাজে হাত দিয়েছেন।  স্থানীয়দের মতে এই ভবনটি প্রায় ১০০ বছরের পুরানো। এলাকাটি খুবই ঘিঞ্জি। 

ইত্তেফাক/টিএস