সংসদে অনুপস্থিত মন্ত্রীদের তালিকা চাইলেন মোদি

সংসদে অনুপস্থিত মন্ত্রীদের তালিকা চাইলেন মোদি
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি

আর ছাড় নেই, এবার আরও শক্ত হাতে হাল ধরতে চান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অনেকটা যেন সেই লক্ষ্যেই সংসদের অধিবেশনে যেসব মন্ত্রীরা অনুপস্থিত রয়েছেন তার তালিকা চাইলেন তিনি। মঙ্গলবার সন্ধ্যার মধ্যেই প্রধানমন্ত্রীর হাতে ওই তালিকা পৌঁছতে হবে, দেওয়া হয়েছে এমন কড়া নির্দেশও।

বিজেপির সংসদীয় বৈঠকে লোকসভায় যে সব মন্ত্রীরা গরহাজির থাকছেন তার তালিকা তলব করেন প্রধানমন্ত্রী মোদি।বিজেপি নেতাদের সঙ্গে বৈঠকে “রাজনীতির উর্ধ্বে উঠে কাজ” করার ব্যাপারে দলীয় সাংসদদের পরামর্শও দেন নরেন্দ্র মোদি।

ওই বৈঠকে দেশের সাম্প্রতিক পানিসংকট মোকাবিলায় মোদী সাংসদদের নিজেদের নির্বাচনী এলাকার কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসতে এবং জনগণের সামগ্রিক সমস্যা নিয়ে আলোচনা করারও পরামর্শ দেন।

প্রধানমন্ত্রী মোদি দলীয় সাংসদের পরামর্শ দেন যে, "সাংসদদের অবশ্যই তাঁদের নির্বাচনী এলাকায় গিয়ে কিছু না কিছু ব্যতিক্রম কাজ করতে হবে, স্থানীয় প্রশাসনের সঙ্গে মিলে মিশে কাজ করতে হবে এবং সামাজিক কাজেও অংশগ্রহণ করতে হবে"। সংসদীয় বৈঠকে বারবার এই বিষয়গুলিতে জোর দিয়েছেন মোদি।

আরও পড়ুনঃ বিয়ের এক মাসের মাথায় নুসরাতের মন খারাপ!

পাশাপাশি দেশের বেশ কিছু জায়গায় ফের মাথাচাড়া দিয়ে উঠছে যক্ষ্মারোগ। এ বিষয়টিকেও উল্লেখ করে তিনি দলের সাংসদদের “জোর পদক্ষেপে কাজ” করারও নির্দেশ দেন বলে জানা গেছে।

ইত্তেফাক/টিএস

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত