বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

উত্তরপ্রদেশে যাওয়ার পথে প্রিয়াঙ্কা গান্ধী আটক

আপডেট : ১৯ জুলাই ২০১৯, ১৬:১৯

কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীকে আটক করা হয়েছে। ভারতের উত্তরপ্রদেশে গুলিতে নিহত ১০ জনের পরিবারের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন তিনি, কিন্তু সেখানে পৌঁছনোর আগেই তাকে আটক করা হয়। 

ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি অনলাইনের প্রতিবেদনে বলা হয়, শুক্রবার সোনভদ্রা জেলায় যাওয়ার পথে প্রিয়াঙ্কার গাড়ি থামানো হয়। এসময় প্রিয়াঙ্কা জায়গা থেকে সরে যেতে অস্বীকৃতি জানালে তাকে আটক করে সরকারি গাড়িতে তোলা হয়। 

গাড়িতে তোলা অবস্থায় সংবাদ সংস্থা এএনআইকে প্রিয়াঙ্কা গান্ধী বলেন, ‘আমি জানি না তারা আমাকে কোথায় নিয়ে যাচ্ছে। আমরা যেকোনো জায়গায় যেতে রাজি আছি। দেখা যাক তারা আমাকে কোথায় নিয়ে যায়।’

এর আগে সাংবাদিকদের লক্ষ্য করে কংগ্রেসের সাধারণ সম্পাদক বলেন, ‘আমি শুধু যাদেরকে নির্মমভাবে মেরে ফেলা হয়েছে তাদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করতে চেয়েছিলাম। আমার ছেলের বয়সী একটি ছেলেকেও গুলি করা হয়েছে এবং সে এখন হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়াই করছে। আমায় বলুন কোন আইনে আমাকে এভাবে আটকে দেওয়া হলো।’

গত বুধবার ভারতের উত্তর প্রদেশের পূর্বাঞ্চলীয় সোনভদ্রা জেলায় সংঘর্ষের জেরে নারীসহ গুলিবিদ্ধ হয়ে ১০ জন নিহত হন।

প্রতিবেদনে বলা হয়, প্রিয়াঙ্কা গান্ধী ওই এলাকায় পৌঁছনোর আগেই জানা যায় যে, সোনভদ্রায় যে কোনও রকম জমায়েতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

৩৬ একর জমিকে কেন্দ্র করে গুজ্জার ও গন্ড সম্প্রদায়ের মধ্যে সংঘর্ষে ১০ জন মারা যায় বলে খবর প্রকাশ করে ভারতের সংবাদমাধ্যমগুলো।

খবরে বলা হয়, যোগী দত্ত নামের এক গ্রামপ্রধান কৃষকদের ওপর গুলি ছোড়েন। জমি দখলে বাধা পেলে আধা ঘণ্টার বেশি সময় ধরে গুলি ছোড়েন তিনি। এ ঘটনায় ২৪ জনকে গ্রেফতার করা হয়েছে। যোগী দত্ত, তার ভাইসহ ৭৮ জনকে আসামি করা হয়েছে।

ইত্তেফাক/জেডএইচ