ঢাকা শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬
৩০ °সে


প্রয়োজনে ভারতের সঙ্গে যুদ্ধ হবে: পাকিস্তান প্রেসিডেন্ট

প্রয়োজনে ভারতের সঙ্গে যুদ্ধ হবে: পাকিস্তান প্রেসিডেন্ট
পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি। ফা্ইল ছবি

৩৭০ ধারা জম্মু-কাশ্মীর থেকে তুলে নেওয়ার পর থেকে একের পর এক হুমকি দিচ্ছে ইসলামাবাদ। পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি ৩৭০ ধারা বিলোপর নিয়ে সরাসরি যুদ্ধে কথা তুলেছেন। তিনি বলেন, ‘আমরা যুদ্ধ চাই না, কিন্তু ভারত যুদ্ধ করতে চাইলে তাদের কাছে যুদ্ধ করা ছাড়া আর কোনও রাস্তা থাকবে না।’

পাকিস্তানের স্বাধীনতা দিবসে আরিফ বলেন, ‘সমগ্র দেশ দেখছে পাকিস্তান কাশ্মীরবাসীর সঙ্গে রয়েছে এবং সবসময় তাদের সঙ্গে থাকতে প্রস্তুত৷ তিনি এও বলেন, কাশ্মীরবাসীকে সাহায্য থেকে তারা পিছু হটবেন না৷’ এবং এই বিষয় নিয়ে পাকিস্তান জাতিসংঘে যাবেন বলেও জানান আলভি৷ তাঁর মতে, ‘নিয়ম নীতি ভেঙে জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপ করেছে ভারত৷’

পাকিস্তানের স্বাধীনতা দিবসে আজাদ কাশ্মীরে যাবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। বুধবার মুজফফরাবাদের অ্যাসেম্বলিতে ভাষণ দিবেন তিনি। পাক সংবাদমাধ্য সূত্রে এই খবর পাওয়া গিয়েছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রীর দফতর থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ১৪ অগস্ট কাশ্মীরের প্রতি সহানুভূতি জানিয়ে স্বাধীনতা দিবস পালনের যে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, সেই উপলক্ষ্যে প্রধানমন্ত্রী ইমরান খান বুধবার সেখানে সফর করবেন। সেদিন অ্যাসেম্বলিতে দাঁড়িয়ে কাশ্মীরের সমস্যা নিয়েই কথা বলবেন তিনি।

আরও পড়ুন: কোরবানির মহিষের গুঁতোয় ১১ জন আহত, নিবৃত্ত করতে পুলিশের গুলি

এদিকে, আমেরিকায় নিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূত আসাদ মাজিদ খান আশংকা করছেন, কাশ্মীরের পরিস্থিতির অবনতি হতে পারে। সেক্ষেত্রে তাঁর দেশ আফগান সীমান্ত থেকে সেনা সরিয়ে নিয়ে আসবেন কাশ্মীর সীমান্তে মোতায়েন করবে। আর তেমন হলে তালিবান ও আমেরিকার মধ্যে শান্তি আলোচনা ভেস্তে যেতে পারে বলে আশংকা করা হচ্ছে । যেখানে দু পক্ষের আলোচনা শেষ পর্যায়ে রয়েছে।

ইত্তেফাক/টিএস

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৭ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন