ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬
৩৩ °সে


গোবর নিয়ে বিরোধ, সাংবাদিক ও তার ভাইকে গুলি করে হত্যা!

গোবর নিয়ে বিরোধ, সাংবাদিক ও তার ভাইকে গুলি করে হত্যা!
হাসপাতালে সাংবাদিক আশিস জানওয়ানির স্বজনদের আহাজারি। ছবি: সংগৃহীত

ভারতের উত্তরপ্রদেশের একটি দৈনিক পত্রিকার সাংবাদিক আশিস জানওয়ানি ও তার ভাইকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। দীর্ঘদিন ধরেই এলাকার মাফিয়ারা ওই সাংবাদিককে হত্যার হুমকি দিচ্ছিল বলে অভিযোগ রয়েছে। এর পরেই হত্যাকাণ্ডের ঘটনা ঘটলো। এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগ বেশ কয়েকজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে দেশটির পুলিশ।

নিহতের পরিবারের অভিযোগ, উত্তরপ্রদেশের বহুল পরিচিত একটি হিন্দি খবরের কাগজে কাজ করতেন আশিস জানওয়ানি। আশিস পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন। গোবর রাখা নিয়ে গণ্ডগোলের জেরেই এই ঘটনা ঘটেছে। তাদের প্রতিবেশী মহিপাল বাড়িতে ঢুকে গুলি করে খুন করেছে আশিস এবং আশুতোষকে।

আরো পড়ুন: আবার মিতুকে গান উৎসর্গ করলেন আসিফ

স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরেই স্থানীয় মদ মাফিয়াদের সঙ্গে বিরোধ চলছিলো আশিসের। তাদের বিরুদ্ধে খবর প্রকাশ করার জন্য আশিসকে হুমকিও দেওয়া হচ্ছিলো। বিষয়টি পুলিশকে বারবার জানালেও পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি। পাশাপাশি এক প্রতিবেশী মহিপালের সঙ্গেও বাড়ির পাশে গোবর রাখা নিয়ে বিরোধ ছিলো ওই সাংবাদিকের। বেশ কয়েকবার বিষয়টি নিয়ে উভয়পক্ষের মধ্যে ঝামেলাও হয়েছে। এই দুটি ঘটনার জেরেই বাড়িতে ঢুকে আশিস ও তার ভাইকে গুলি করা হয় বলে অভিযোগ প্রতিবেশীদের।

পুলিশ সূত্রে জানা গেছে, কয়েকদিন আগে একদল সন্ত্রাসীর সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন আশিস ও তার ভাই। এর কয়েকদিন পরেই তাদের গুলি করা হলো। হত্যার দিন ঘটনাস্থলেই মৃত্যু হয় আশিসের ভাইয়ের। হাসপাতালে চিকিত্সা চলাকালীন মৃত্যু হয় আশিসের। এই ঘটনার পরেই উত্তেজিত হয়ে পড়ে বিক্ষোভ দেখাতে থাকেন ওই এলাকার বাসিন্দারা।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন