ঢাকা রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬
৩০ °সে


চিতাবাঘকে মৃত ভেবে ছবি তোলার চেষ্টা এবং অতঃপর...

চিতাবাঘকে মৃত ভেবে ছবি তোলার চেষ্টা এবং অতঃপর...
পশ্চিমবঙ্গে মৃত চিতাবাঘ ভেবে একেবারের কাছে গিয়ে মোবাইলের ক্যামেরায় ছবি তুলতে গিয়ে গুরুতর আহত হলেন এক ব্যক্তি। ছবি: সংগৃহীত

মৃত চিতাবাঘ ভেবে একেবারের কাছে গিয়ে মোবাইলের ক্যামেরায় ছবি তুলতে গিয়ে গুরুতর আহত হলেন এক ব্যক্তি। ঘটনাটি ঘটেছে পশ্চিমবঙ্গের আলিপুরদুয়ারের দলগাঁও চা বাগানে। আহত ব্যক্তি হাসপাতালে চিকিৎসাধীন।

স্থানীয়দের সূত্রে খবর সোমবার সকাল থেকে আলিপুরদুয়ারের দলগাঁও চা বাগানে পড়ে ছিল একটি আহত চিতাবাঘ। সেই সময়ে এক ব্যক্তি চিতাবাঘটিকে মৃত বলে মনে করে, কাছে গিয়ে মোবাইলের ক্যামেরায় ছবি তোলার চেষ্টা করেন। সেই সময়েই আচমকাই চিতাবাঘটি দাঁড়িয়ে পড়ে হামলা করে ওই ব্যক্তির ওপর।

কোনও রকমে দৌড়ে প্রাণে বাঁচেন ওই ব্যক্তি। এরপরই আহত ব্যক্তিকে দ্রুত উদ্ধার করে নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে। বর্তমানে আহত ব্যক্তি গুরুতর আবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।

এলাকাবাসীদের অভিযোগ, বন দফতরের কর্মকর্তারা দেরিতে আসাতেই এই বিপত্তি। অভিযোগ সকালে আহত চিতাবাঘটিকে দেখের পরই স্থানীয়রা বন দফতরে খবরদেয়। কিন্তু দফতরের কর্মীরা আসতে দেরি করে। সেই সময়ে ওই ভয়ংকর ঘটনা ঘটে যায়।

আরও পড়ুনঃ মালয়েশিয়ার ৭ রাজ্যে জাকির নায়েকের ওপর নিষেধাজ্ঞা

যদিও বনদফতর এই অভিযোগ অস্বীকার করেছে। আহত চিতাবাঘটিকে উদ্ধার করে খয়েরবাড়ি পুনর্বাসন কেন্দ্রে নিয়ে যাওয়া হয় এদিন। বনদফতরের কর্মীরা প্রথমিক তদন্তে জানিয়েছে সম্ভবত কোন গাড়ির সঙ্গে ধাক্কা লেগে আহত হয়েছে চিতাবাঘটি। পরে খয়েরবাড়ি পুনর্বাসন কেন্দ্রে নিয়ে যাওয়ার পর চিতাবাঘটি মারা যায়।

ইত্তেফাক/টিএস

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৫ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন