মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

দুর্নীতি মামলায় ভারতের সাবেক অর্থমন্ত্রী পাঁচ দিনের রিমান্ডে

আপডেট : ২৩ আগস্ট ২০১৯, ০৫:৩৭

আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় গ্রেফতারকৃত ভারতের সাবেক কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরামকে পাঁচ দিনের সিবিআই রিমান্ড দিয়েছে আদালত। বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড চাইলে আদালত তা মঞ্জুর করে। এর আগে বুধবার সন্ধ্যায় চিদাম্বরামকে গ্রেফতার করে সিবিআই

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, বর্তমানে ভারতের পার্লামেন্টের উচ্চকক্ষ রাজ্যসভার সদস্য চিদাম্বরামকে বৃহস্পতিবার সিবিআই জিজ্ঞাসাবাদ করে। এরপর পি তাকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড চায় সিবিআই। পরে আদালত আগামী ২৬ তারিখ পর্যন্ত সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দেন। এ সময় আদালতে উপস্থিত ছিলেন চিদাম্বরমের স্ত্রী নলিনী ও পুত্র কার্তি।

ভারতীয় গণমাধ্যম সূত্রে আরো জানা যায়, চিদাম্বরামকে গ্রেফতারের পর সিবিআই ভবনের লক-আপ স্যুট-৩তে রাখা হয়েছে। কংগ্রেস নেতৃত্বাধীন সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী থাকাকালীন তিনি সে সময় সিবিআই ভবনের উদ্বোধনী অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন এবং তৎকালীন প্রধানমন্ত্রী মনোমোহন সিংকে সঙ্গে নিয়ে এই ভবনের লক-আপের সুবিধাগুলো পরিদর্শন করেছিলেন।

আরো পড়ুন: তিন হাজার মাইল দূরের শহরেও ধোঁয়ার চাদর, পুড়ে যাচ্ছে আমাজন

চিদাম্বরমের বিরুদ্ধে অভিযোগ তিনি কেন্দ্রীয় অর্থমন্ত্রী থাকাকালীন ২০০৭ সালে বিদেশ থেকে ৩০৫ কোটি টাকার তহবিল পাওয়ার জন্য আইএনএক্স মিডিয়াকে ছাড়পত্র দিয়েছিলেন। এর বিনিময়ে ছেলে কার্তি চিদাম্বরমের সংস্থাকে বিরাট অঙ্কের ঘুষ দেয় আইএনএক্স মিডিয়া।

তিনি অতীতে বিভিন্ন সময় অর্থমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও পেনশনবিষয়ক মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। নির্বাচিত হয়েছিলেন নিম্নকক্ষ লোকসভার সদস্য হিসেবেও।

ইত্তেফাক/এমআর