বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭
২৮ °সে

ভারতের সাবেক মন্ত্রী চিদাম্বরমের গ্রেপ্তারিতে স্থগিতাদেশ

ভারতের সাবেক মন্ত্রী চিদাম্বরমের গ্রেপ্তারিতে স্থগিতাদেশ
পি চিদাম্বরম। ছবি: এনডিটিভি

ভারতের সুপ্রিম কোর্টে কিছুটা হলেও স্বস্তি পেলেন দেশটির সাবেক কেন্দ্রীয় মন্ত্রী ও কংগ্রেস নেতা পি চিদাম্বরম। তার গ্রেপ্তারিতে অন্তর্বর্তী স্থগিতাদেশ দিলেন আদালত।

শুক্রবার শুনানিতে আদালত স্পষ্ট নির্দেশ দেন, সোমবার পর্যন্ত পি চিদাম্বরমকে গ্রেপ্তার করতে পারবে না এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ওই দিন সিবিআই ও ইডি, দুটি মামলারই শুনানি হবে সুপ্রিম কোর্টে।

ভারতের সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকায় বলা হয়, আইএনএক্স মিডিয়া মামলায় গত মঙ্গলবার চিদাম্বরমের আগাম জামিনের আবেদন খারিজ করে দেন দিল্লির হাইকোর্ট। সেই রায়কে চ্যালেঞ্জ করে ওই দিনই প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীর হয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন কংগ্রেসের আইনজীবীরা। কিন্তু মঙ্গলবার শুনানি হয়নি। বুধবার শুনানির জন্য মামলাটি বিচারপতি এন ভি রমানার এজলাসে ওঠে। তিনি কোনও সিদ্ধান্ত না নিয়েই মামলা পাঠিয়ে দেন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ-এর কাছে। প্রধান বিচারপতি সেই সময়ে অযোধ্যা মামলার শুনানিতে ব্যস্ত ছিলেন। তাই ওই দিনও শুনানি হয়নি। শুনানির দিন ধার্য হয় শুক্রবার। সেই শুনানিতেই ইডির হাতে চিদম্বরমের গ্রেফতারিতে স্থগিতাদেশ দিলেন বিচারপতি আর ভানুমতি এবং বিচারপতি এ এস বোপান্নার বেঞ্চ।

বর্তমানে সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (সিবিআই) হেফাজতে রয়েছেন পি চিদাম্বরম। তাকে জিজ্ঞাসাবাদের জন্য সিবিআইকে পাঁচদিনের সুযোগ দিয়েছেন বিশেষ আদালত। পাঁচদিন পর ফের তাকে বিশেষ আদালতে তোলা হবে। আর ওইদিনই উঠবে ইডির মামলাও।

ইত্তেফাক/জেডএইচ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত