ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
২৮ °সে


কাশ্মীরিদের জন্য চাকরি ছাড়লেন ভারতীয় কর্মকর্তা

কাশ্মীরিদের জন্য চাকরি ছাড়লেন ভারতীয় কর্মকর্তা
ছবি: সংগৃহীত

ভারত শাসিত কাশ্মীরের দুই সপ্তাহেরও বেশি সময় ধরে চলছে নানা নিষেধাজ্ঞা। এতে উপত্যকাটির লক্ষাধিক বাসিন্দা হারিয়েছেন তাদের মৌলিক অধিকার। তারই প্রতিবাদে এক ভারতীয় প্রশাসনিক পরিষেবা (আইপিএস) কর্মকর্তা চাকরি থেকে ইস্তফা দিয়েছেন। খবর এনডিটিভির।

৩৩ বছর বয়সী কান্নান গোপিনাথন নামের ওই কর্মকর্তা পদত্যাগের সমস্ত কাগজপত্র জমা দিয়ে জানিয়েছেন, জম্মু ও কাশ্মীরে জন সাধারণের দুরবস্থা অবর্ণনীয়। একজন ভারতীয় নাগরিক হিসেবে তিনি এই ব্যবস্থা মেনে নিতে পারছেন না। তাই তিনি চাকরি ছেড়ে দিচ্ছেন।

এনডিটিভিকে দেওয়া এক সাক্ষাৎারে গোপীনাথন বলেন, আমি চাকরি ছাড়লেই যে পরিস্থিতি বদলাবে তা নয়। তবে নিজের বিবেকের কাছেও তো জবাব দিতে হবে। তাই এই সিদ্ধান্ত।

গোপিনাথনের আরও দাবি, জম্মু ও কাশ্মীরের লক্ষ লক্ষ মানুষের মৌলিক অধিকার গত ২০ দিন ধরে খর্ব করা হয়েছে। ৩৭০ অনুচ্ছেদ বাতিল করা নিয়ে তাঁর কোনও সমস্যা নেই। তিনি প্রতিবাদ জানাচ্ছেন যে সমস্ত স্বাধীন নাগরিকের মৌলিক অধিকার খর্ব হয়েছে তার বিরুদ্ধে।

গত সাত বছর ধরে এই চাকরি করার পর গত ২১ অগাস্ট তিনি চাকরি থেকে ইস্তফা দেন।

আইএসএস অফিসারের পাশাপাশি ইঞ্জিনিয়ার গোপিনাথন বরাবরই সোশ্যাল মিডিয়ায় সক্রিয়। চাকরির আগে তিনি স্বেচ্ছ্বাসেবী সংস্থার সঙ্গেও যুক্ত ছিলেন। বিনা পারিশ্রমিকে বস্তিতে শিশুদের পড়াতেন।

আরও পড়ুন: মেক্সিকোয় সাংবাদিককে ছুরিকাঘাতে হত্যা

তবে এই মুহূর্তে তার পরিকল্পনা কী, তা নিয়ে গোপিনাথন বলেন, আমি এখন কী করব সে সম্পর্কে আমার কোনও ধারণা নেই।

ইত্তেফাক/এসআর

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন