ঢাকা রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬
২৯ °সে


মালালাকে বিজেপি নেত্রীর কড়া জবাব

মালালাকে বিজেপি নেত্রীর কড়া জবাব
ছবি : সংগৃহীত

নিজের একাধিক টুইটার বার্তায় শনিবার জম্মু ও কাশ্মীরের শিশুদের সাহায্যে এগিয়ে আসার জন্য যুক্তরাষ্ট্র ও জাতিসংঘের প্রতি আহ্বান জানিয়েছেন শান্তিতে নোবেল বিজয়ী পাকিস্তানি নারী অধিকারকর্মী মালালা ইউসুফজাই। তার টুইটের প্রতিক্রিয়ায় রবিবার পাল্টা টুইট করেছেন কার্ণাটকের বিজেপি নেত্রী শোভা করনলাজি। নিজের টুইটবার্তায় মালালাকে কড়া ভাষায় জবাব দেন এই বিজেপি নেত্রী।

শোভা তার বার্তায় বলেন, নোবেল বিজয়ীর (মালালা) উচিত পাকিস্তানের সংখ্যালঘুদের জন্য কিছু সময় ব্যয় করা। তার উচিত, পাকিস্তানে সংখ্যালঘু মেয়েদের জোরপূর্বক তুলে নিয়ে ধর্মান্তরিত করা ও তাদের সঙ্গে ঘটে চলা অবিচারের বিষয়ে কথা বলা।

জম্মু ও কাশ্মীরে নিজেদের কর্মকাণ্ডের সমর্থনে এই নেত্রী আরও বলেন, কাশ্মীরের উন্নয়ন চলছে, কোনো কিছু চাপিয়ে দেওয়া হচ্ছে না।

এর আগে মালালা তার এক টুইটে বলেন, কাশ্মীরের পরিস্থিতি নিয়ে সাংবাদিক, সমাজকর্মী, মানবাধিকার সংস্থা, ছাত্রছাত্রী সবাই উদ্বেগ প্রকাশ করছে। আরেকটি টুইটে তিনি জাতিসংঘের প্রতি আহ্বান জানিয়ে বলেন, শিশুরা যাতে তাদের স্কুলে ফিরে যেতে পারে, সেজন্য জাতিসংঘের এগিয়ে আসা উচিত। কাশ্মীর থেকে সব ধরনের নিষেধাজ্ঞা উঠিয়ে নেওয়া উচিত।

আরও পড়ুন: শিক্ষার্থীকে বলাৎকারের অভিযোগে মাদ্রাসা শিক্ষক গ্রেফতার

এরই প্রতিক্রিয়ায় রবিবার সকালে মালালাকে তার নিজের দেশের কথা স্মরণ করিয়ে দিয়ে টুইট করেন কর্ণাটকের বিজেপি নেত্রী শোভা।

উল্লেখ্য, গত সপ্তাহেই বলদেভ সিং নামে পাকিস্তান সরকারের সাবেক এক শিখ সাংসদ দেশটির বিরুদ্ধে সংখ্যালঘুদের ওপর দমন-নিপীড়নের অভিযোগ এনে ভারতের প্রধানমন্ত্রী মোদির নিকট আশ্রয় চান।

এদিকে কাশ্মীরের স্বায়ত্তশাসন সংক্রান্ত আইন আর্টিকেল ৩৭০ রদের ব্যাপারে ভারত সরকার বলছে, কাশ্মীরের স্বায়ত্তশাসন থাকবে কি থাকবে না, তা ভারতের অভ্যন্তরীণ বিষয়।

এনডিটিভি

ইত্তেফাক/মিশু/অনি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন