ঢাকা শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ৮ ফাল্গুন ১৪২৬
২৬ °সে

যুক্তরাষ্ট্রে হাউসফুল ‘মোদি শো’, থাকছেন ট্রাম্প

যুক্তরাষ্ট্রে হাউসফুল ‘মোদি শো’, থাকছেন ট্রাম্প
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের হাউস্টনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এক বিশাল সভায় যোগ দিচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বেশ কিছুদিন ধরে চলা জল্পনায় পর রবিবার এমনটি জানালো হোয়াইট হাউস। খবর এনডিটিভি ও এএফপি'র।

প্রতিবেদনে বলা হয়েছে, আগামী ২২ সেপ্টেম্বর হাউস্টনে ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নাগরিকদের একটি সভা অনুষ্ঠিত হবে। ‘হাউডি মোদি’ শীর্ষক ওই অনুষ্ঠানে মোদির মুখোমুখি হবেন প্রায় ৫০ হাজার বা তারও বেশি ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নাগরিক।

ওই অনুষ্ঠানের আয়োজকের জানান, হাউস্টনের এনআরজি ফুটবল স্টেডিয়ামে ‘হাউডি মোদি’ অনুষ্ঠানে হাজির হতে ইতিমধ্যেই ৫০ হাজারের বেশিজন নিবন্ধন করেছেন। তবে বিজেপির প্রথম সারির নেতারা মনে করছেন প্রধানমন্ত্রীর ভাষণের আগে এই সংখ্যাটা ১ লাখ ছাড়িয়ে যাবে।

হোয়াইট হাউসের পক্ষ থেকে বলা হয়েছে, অনুষ্ঠানটি মার্কিন যুক্তরাষ্ট্র এবং ভারতের জনগণের মধ্যে দৃঢ় সম্পর্কের ওপর জোর দিতে, দুই দেশের মধ্যে কৌশলগত অংশীদারিত্বকে পুনরায় নিশ্চিত করতে, শক্তি ও বাণিজ্য সম্পর্ক আরও গভীর করার উপায়গুলি নিয়ে আলোচনা করার এক দুর্দান্ত সুযোগ।

ট্রাম্প ছাড়াও ওই সভায় আরও ৬০ জন মার্কিন প্রশাসক উপস্থিত থাকতে পারেন বলে বিভিন্ন সূত্রে বলা হয়েছে। হাউস্টনের মেয়র সিলভাস্টার টার্নার জানিয়েছেন, মোদির সঙ্গে সাক্ষাত করতে তিনি মুখিয়ে আছেন।

আরও পড়ুন: সৌদিতে হামলার পর বাড়লো তেলের দাম

চলতি বছরে এনিয়ে মোদির সঙ্গে ট্রাম্পের তৃতীয়বারের মত দেখা হতে যাচ্ছে।

ইত্তেফাক/এসআর

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২১ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন