ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬
২৯ °সে


ইসরাইলের প্রয়োজন ‘শক্তিশালী’ সরকার: নেতানিয়াহু

ইসরাইলের প্রয়োজন ‘শক্তিশালী’ সরকার: নেতানিয়াহু
ছবি: সংগৃহীত

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বুধবার বলেছেন, তিনি দেশের সাধারণ নির্বাচনের ফলাফলের অপেক্ষায় রয়েছেন। তবে তিনি একটি ‘শক্তিশালী ইহুদিবাদী সরকার’ গঠনে আলোচনার জন্য প্রস্তুত রয়েছেন। খবর এএফপি’র।

তেলআবিবে নির্বাচন পরবর্তী এক সমাবেশে তিনি সমর্থকদের উদ্দেশ্যে বলেন, ‘আসন্ন দিনগুলোতে আমরা একটি শক্তিশালী ইহুদিবাদী সরকার গঠনে এবং ইহুদিবাদ বিরোধী বিপদজনক সরকার প্রতিরোধে আলোচনা শুরু করবো।’

তিনি বলেন, মঙ্গলবারের নির্বাচনে বুথ ফেরত ভোটের জরিপে দেখা যায় তার ডানপন্থী লিকুদ পার্টি এবং সাবেক সামরিক প্রধান বেনি গান্টজ’র মধ্যপন্থী ব্লু ও হোয়াইট জোটের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত পাওয়া যায়।

এদিকে ব্যাপক নির্বাচনী প্রচারণার কয়েকদিন পর অপেক্ষাকৃত নরম সুর ও পরিশ্রান্তভঙ্গি দেখে মনে হচ্ছে নেতানিয়াহু অকপটে একটি জাতীয় ঐক্যের সরকার গঠনের ইঙ্গিত দিতে পারেন। তবে তিনি এ ব্যাপারে সুনির্দিষ্ট করে কিছু বলেননি।

এদিকে ইতিমধ্যে বুথফেরত জরিপে প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু-র পিছিয়ে থাকার আভাস মিলেছে। চ্যানেল ১২-এর জরিপে বলা হয়েছে, বেনি গ্যান্টজের নেতৃত্বাধীন বিরোধী জোট ৩৪টি আসনে বিজয়ী হতে পারে।

অন্যদিকে নেতানিয়াহুর দল লিকুদ পার্টির নেতৃত্বাধীন জোট পেতে পারে ৩৩টি আসন। জয়েন্ট লিস্ট অ্যালায়েন্স অব আরব পেতে পারে ১১টি আসন। সাবেক প্রতিরক্ষামন্ত্রী অ্যাভিগডো লিবারম্যানের দল কট্টর ইহুদিবাদী ‘ইসরায়েল বেইতেনু’ পেতে পারে ৮টি আসন।

আরও পড়ুন: মোদি-শি বৈঠকে কাশ্মীর আলোচনার প্রধান বিষয় নাও হতে পারে: চীন

উল্লেখ্য, নেতানিয়াহু হচ্ছেন ইসরাইলের সবচেয়ে বেশি সময় ধরে দায়িত্ব পালন করা প্রধানমন্ত্রী।

ইত্তেফাক/এসআর

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন