বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭
২৮ °সে

জাতিসংঘ মিশনের কিউবার ২ সদস্যকে যুক্তরাষ্ট্র ত্যাগের নির্দেশ

জাতিসংঘ মিশনের কিউবার ২ সদস্যকে যুক্তরাষ্ট্র ত্যাগের নির্দেশ
ছবি-সংগৃহীত

জাতিসংঘ মিশনের কিউবার দুই সদস্যকে যুক্তরাষ্ট্র ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে। যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তার ক্ষেত্রে ক্ষতিকর কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে তাদের এ নির্দেশ দেয়া হয়। বৃহস্পতিবার মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র মর্গান ওর্তেগাস এ কথা জানান।

ওর্তেগাস টুইটারে দেয়া এক বার্তায় বলেন, ‘যুক্তরাষ্ট্রের নিরাপত্তার বিরুদ্ধে যেকোনো প্রচেষ্টার বিষয় আমরা গুরুত্ব সহকারে দেখে থাকি।’

এক বিবৃতিতে তিনি বলেন, মার্কিন পররাষ্ট্র দফতর কিউবার পররাষ্ট্র মন্ত্রণালয়কে বলেছিল যে যুক্তরাষ্ট্র কিউবার জাতিসংঘ মিশনের এই দুই সদস্যকে দ্রুত ওয়াশিংটন ত্যাগের নির্দেশ দিয়েছে।

ওর্তেগাস বলেন, কিউবার এই দুই সদস্য তাদের আবাসিক সুবিধার অপব্যবহার এবং যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ক্ষতিকর কর্মকাণ্ড চালিয়ে আসছিল।

তিনি আরো বলেন, ‘যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তার বিরুদ্ধে যেকোন প্রচেষ্টার বিষয় আমরা গুরুত্ব সহকারে দেখে থাকি। এছাড়া যারা যুক্তরাষ্ট্রের আবাসিক সুবিধা নিয়ে দেশটির ক্ষতি করার চেষ্টা চালাবে এমন ব্যক্তির ব্যাপারে আমাদের তদন্ত অব্যাহত থাকবে।’

মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র আরো বলেন, কিউবার জাতিসংঘ মিশনের ওই দুই সদস্যের ম্যানহাটনে চলাফেরা নিষিদ্ধ করা হবে। সেখানে জাতিসংঘ সদরদফতর রয়েছে। বাসস।

ইত্তেফাক/এএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত