শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ইন্দো-প্যাসিফিক বিজনেস ফোরামে সাংবাদিক নিবন্ধন শুরু

আপডেট : ১৬ অক্টোবর ২০১৯, ২০:৪৫

থাইল্যান্ডের ব্যাংককে আগামী ৪ নভেম্বর ২০১৯ অনুষ্ঠিত হতে যাচ্ছে ইন্দো-প্যাসিফিক ফোরাম। যুক্তরাষ্ট্র সরকার, থাই সরকার, ইউএস-আসিয়ান বিজনেস কাউন্সিল, ইউএস চেম্বার অব কমার্স ও থাই চেম্বার অব কমার্স যৌথভাবে অনুষ্ঠানটির আয়োজন করতে যাচ্ছে। আসন্ন অনুষ্ঠানটিতে অংশগ্রহণ করার জন্য সাংবাদিকদের নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে। আগ্রহী সংবাদমাধ্যম ও সাংবাদিকদের ফোরামের ওয়েব ঠিকানায় গিয়ে অনলাইন রেজিস্ট্রেশন করতে হবে। 

উন্নয়নশীল স্বাধীন রাষ্ট্রগুলোকে নিয়ে ইন্দো-প্যাসিফিক অঞ্চলে মুক্ত বাণিজ্যের প্রসারের লক্ষ্যে অনুষ্ঠানটি  আয়োজিত হতে যাচ্ছে। যুক্তরাষ্ট্র, থাইল্যান্ড ও ইন্দো-প্যাসিফিক জোনের বেশ কিছু রাষ্ট্রের রাজনৈতিক ও ব্যবসায়িক নেতারা এতে যোগদান করবেন। ফোরামে মার্কিন-ইন্দো প্যাসিফিক অংশীদারিত্বসহ বহুপাক্ষিক ব্যবসায়িক সুযোগ, ডিজিটাল অর্থনীতি, শক্তি, অবকাঠামোগত উন্নয়ন, পুঁজির বিনিময় ও অন্যান্য বিষয়ে বিস্তারিত আলোচনা করবেন অংশগ্রহণকারী ব্যক্তিবর্গ।

ইন্দো-প্যাসিফিক অঞ্চলে বেসরকারী খাতসমূহে বিনিয়োগ ও বাজা্রে প্রতিযোগীতা বজায় রাখতে সরকারের অবদান, চাকুরীর সুযোগ বৃদ্ধি এবং বৃহত্তর উন্নয়নের স্বার্থে উচ্চমানসম্পন্ন উন্নয়নের পথ তৈরির উপায় সম্পর্কেও ফোরামে আলোচনা হবে। 
আরও তথ্যের জন্য ইন্দো-প্যাসিফিক বিজনেস ফোরামের ওয়েবসাইটে ভিজিট করতে বলা হয়েছে।