শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘আধ্যাত্মিক গুরুর’ ছেলের অফিসে ২০ কোটি ডলার, ৯০ কেজি সোনা!

আপডেট : ২১ অক্টোবর ২০১৯, ২৩:৫৩

ভারতের ওয়েলনেস গুরুখ্যাত কল্কি ভগবানের ছেলের অফিসে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মার্কিন ডলার উদ্ধার করেছে দেশটির আয়কর দফতর। সোমবার তার ছেলের মালিকানাধীন​ একাধিক অফিসে অভিযান চালিয়ে নগদ ৪৪ কোটি টাকা, ২০ কোটি মার্কিন ডলার ও ৯০ কেজি সোনা উদ্ধার করা হয়।

এর আগে গত শনিবার প্রথমদফায় আয়কর ফাঁকি এবং অবৈধ সম্পত্তি অর্জনের অভিযোগে বিজয় কুমার ওরফে কল্কি ভগবানের একাধিক ডেরায় তল্লাশি শুরু করে আয়কর দফতর। ওই দিন উদ্ধার হয় নগদ ৯৩ কোটি টাকা। তার সঙ্গে সোনা, হিরা ও মূল্যবান ধাতু ও পাথর মিলিয়ে উদ্ধার করা হয় প্রায় ৪০৯ কোটি টাকার সম্পত্তি।

আজ সোমবার সকাল থেকেই আবারও অভিযান শুরু করেন আয়কর দফতরের গোয়েন্দারা। কল্কি ভগবানের ছেলের সংস্থা হোয়াইট লোটাসের চেন্নাই, হায়দ্রাবাদ, বেঙ্গালুরু, চিত্তুর এবং কুপ্পমের অফিসে দিনভর চলে তল্লাশি। সব অফিস থেকেই উদ্ধার হতে থাকে বিপুল পরিমাণ দেশি-বিদেশি মুদ্রা।

অভিযান শেষে আয়কর কর্মকর্তারা জানান, দিনভর অভিযান চালিয়ে ভারতীয় মুদ্রায় নগদ ৪৪ কোটি টাকা, ২০ কোটি মার্কিন ডলার ভারতীয় মুদ্রায় যার মূল্য প্রায় ১৪১ কোটি ৭৫ লক্ষ ২০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। এছাড়াও ৯০ কেজি সোনা উদ্ধার করা হয়।

আরো পড়ুন: ‘আধ্যাত্মিক গুরুর’ আখড়া থেকে ৪৪ কোটি রুপি ও ৮৮ কেজি স্বর্ণ উদ্ধার

সামান্য এলআইসি-র ক্লার্ক থেকে ধীরে ধীরে ‘ওয়েলনেস গুরু’ হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেন তামিলনাড়ুর ভেলোরের বাসিন্দা বিজয় কুমার। ‘ওয়াননেস’ নামে একটি বিশ্ববিদ্যালয়ও খুলে ফেলেন তিনি। পাশাপাশি নিজেকে কৃষ্ণের দশম অবতার হিসেবে ঘোষণা করেন এবং সেই অনুযায়ীই নাম নেন ‘কল্কি ভগবান’।

দেশ বিদেশে প্রচুর সেলিব্রেটি, বিত্তশালীরা তার শিষ্য হয়ে ওঠেন। সেই সূত্রেই দেশ-বিদেশের বিভিন্ন প্রান্তে তার আশ্রম রয়েছে। কিন্তু সেই সব আশ্রমের আয়েরে সিংহভাগই রিটার্নে দেখানো হত না বলে অভিযোগ। সূত্র: আনন্দবাজার

ইত্তেফাক/এমআর