ঢাকা রবিবার, ২০ জানুয়ারি ২০১৯, ৭ মাঘ ১৪২৫
২০ °সে

বগুড়া-৪: নৌকার প্রার্থীর সাথে লড়বেন বিএনপির নতুন মুখ

বগুড়া-৪: নৌকার প্রার্থীর সাথে লড়বেন বিএনপির নতুন মুখ
রেজাউল করিম তানসেন ও মোশরাফ হোসেন। ছবি: ইত্তেফাক

বগুড়া-৪ (নন্দীগ্রাম-কাহালু) আসনটি দুটি উপজেলা নিয়ে গঠিত। দুটি উপজেলায় জামায়াতের ঘাঁটি হিসেবে পরিচিতি। শুধু জামায়াত নয়, বিএনপিরও এলাকা। বিগত ৫টি সংসদ নির্বাচনে চার বারেই বিএনপি প্রার্থী জয়লাভ করেছে। বিএনপি একবার নির্বাচন বর্জন করায় জাসদের প্রার্থী জয়লাভ করেছে। এবার জাসদের বর্তমান সংসদ সদস্য রেজাউল করিম তানসেন মহাজোটের প্রার্থী নৌকা মার্কা প্রতীক নিয়ে ভোট যুদ্ধে নেমেছেন। এই আসনে বিএনপি নতুন মুখ প্রার্থী উপহার দিয়েছে। জিয়া শিশু-কিশোর সংগঠনের কেন্দ্রীয় নেতা মোশরাফ হোসেন ধানের শীষ নিয়ে নির্বাচনী মাঠ গরম করেছেন।

১৯৯১ থেকে ২০০৮ সালের কয়েকটি সংসদ নির্বাচনে এই আসনটি বিএনপির দখলে ছিল। ২০১৪ সালে বিএনপির ভোট বর্জনের কারণে জাসদের প্রার্থী জয়লাভ করে। এই আসনের দুটি উপজেলা কাহালু ও নন্দীগ্রাম। এই দুটি উপজেলায় উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছে জামায়াতের দুইজন নেতা। এই আসনে আওয়ামী লীগের জেলা সভাপতি মমতাজ উদ্দিনের নির্বাচন করার কথা থাকলেও মহাজোটের কারণে এই আসনটি জাসদ (ইনু) প্রার্থীর কাছে ছেড়ে দেয়া হয়েছে। বর্তমান সংসদ সদস্য রেজাউল করিম তানসেন এবারও এই আসনের প্রার্থী। আগের তুলনায় এই আসনে আওয়ামী লীগের ভোট বাড়বে বলে দলের নেতাকর্মীরা আশা করছেন। তবে বিএনপির নতুন মুখের প্রার্থীর সাথে মহাজোটের প্রার্থীর লড়াই হবে।

আরো পড়ুন: বগুড়া-৩: লড়াই হবে ৮ প্রার্থীর

এই আসনে আরো যারা প্রার্থী হয়েছেন তারা হলেন, ইসলামী আন্দোলনের আলহাজ্ব মোহাম্মদ ইদ্রিস আলী, তরিকত ফেডারেশনের কাজী এস এ কাশেম, ন্যাশনাল পিপলস পার্টির মোঃ আয়ুব আলী, ন্যাশনালিশ্ট ফ্রন্টের জীবন রহমান ও হিরো আলম।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ জানুয়ারি, ২০১৯
আর্কাইভ
 
বেটা
ভার্সন