শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বগুড়া-৩: লড়াই হবে ৮ প্রার্থীর

আপডেট : ১৩ ডিসেম্বর ২০১৮, ১৫:৫৯

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৩ (দুপচাঁচিয়া-আদমদীঘি) আসনে মোট ৮ জন প্রার্থী ভোটের লড়াই করবেন। এই আসনটিতে একটি মার্কার প্রতি মানুষ খুব দুর্বল বলে সচেতন ভোটাররা মনে করেন। মার্কার কারণেই বারবার এই আসন থেকে বিএনপির প্রার্থী জয়লাভ করেছে। তবে এই আসনের বিএনপির ধানের শীষের প্রার্থী নিয়ে নানা জটিলতা দেখা দিয়েছে। এই আসন থেকে বিএনপির প্রার্থী করা হয়েছে আসনের পরপর চারবার বিএনপি থেকে বিজয়ী সংসদ সদস্য আব্দুল মোমিন তালুকদার খোকার ভাই আদমদীঘি উপজেলা চেয়ারম্যান আব্দুল মোহিত তালুকদারকে। এই আসনে মহাজোট জাপার প্রার্থী বর্তমান সংসদ সদস্য নুরুল ইসলাম তালুকদার।

বিএনপির সাবেক সংসদ সদস্য আব্দুল মোমিন তালুকদার যুদ্ধাপরাধী মামলার আসামি হয়ে পলাতক রয়েছেন। তার পরিবর্তে দলীয় ভাবে মোমিন তালুকদারের স্ত্রী মাছুদা মোমিন ও তার ভাই মোহিত তালুকদারকে মনোনয়ন দেয়া হয়। বাছাইয়ে মোহিত তালুকদারের মনোনয়ন বাতিল হলে বিএনপি মাছুদা মোমিনকে প্রার্থী ঘোষণা করে। পরে মোহিত তালুকদার হাইকোটের আদেশে মনোনয়ন ফিরে পেলে বিএনপি থেকে মাছুদার পরিবর্তে মোহিত তালুকদারকে চূড়ান্ত প্রার্থী ঘোষণা করে। দলের হাইকমান্ড থেকে এই পরিবার থেকে মনোনয়ন দেওয়ায় তৃণমূল পর্যায়ে বিএনপি নেতা কর্মীদের মধ্যে রয়েছে চরম ক্ষোভ এমনকি এলাকার ৬ জন বিএনপি নেতা রাজাকার এই পরিবারকে মনোনয়ন না দিতে চিঠিও পাঠিয়েছে। এই সুযোগ কাজে লাগাতে উঠেপড়ে লেগেছে মহাজোটের জাপা প্রার্থীর সমর্থকরা। তবে এলাকার সাধারণ মানুষ প্রার্থী না দেখে মার্কা ধানের শীষ ভোট দলে আবারও বিএনপি এই আসন থেকে জয়লাভ করবে বলে মনে করছে ভোটাররা। মহাজোট প্রার্থীরা এই সুযোগ কাজে লাগিয়ে জয় ছিনিয়ে আনার চেষ্টা করছে।

আরো পড়ুন: বগুড়া-২: ঐক্যফ্রন্টের মান্নার সঙ্গে লড়াই হবে মহাজোটের জিন্নাহর

বগুড়া-৩ আসনে আরও প্রার্থী হয়েছেন, স্বতন্ত্র প্রার্থী মোঃ আফজাল হোসেন, ন্যাশনালিস্ট ফ্রন্টের মো. আব্দুল কাদের জিলানী, স্বতন্ত্র প্রার্থী মো. আব্দুল মজিদ, মো. নজরুল ইসলাম , বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মোঃ লিয়াকত আলী, ইসলামী আন্দোলনের মোঃ শাহজাহান আলী তালুকদার।

ইত্তেফাক/বিএএ