শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জুলাইয়েই মাঠে ক্রিকেট ফেরাতে চায় ইংলিশরা

আপডেট : ০২ মে ২০২০, ১৫:৫৭

করোনা কাল অতিক্রম করে জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চায় ইংল্যান্ড। তবে সিরিজ হবে রুদ্ধদ্বার স্টেডিয়ামে। এমন পরিকল্পনা নিয়ে এগোচ্ছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। আগস্টে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ নিয়েও আশাবাদী ইসিবি। তবে কাউন্টি চ্যাম্পিয়নশিপসহ পুরো ঘরোয়া মৌসুম বাতিল হতে পারে। এমনটাই জানিয়েছে ইংলিশ গণমাধ্যমগুলো।

করোনার ভয়াল থাবায় ক্রিকেট-বিহীন কেটে গেল কতোগুলো দিন।  ইংল্যান্ডে ১লা জুলাই পর্যন্ত সব ধরনের খেলার স্থগিতাদেশ রয়েছে। তবে  বলা যাচ্ছেনা, সেই সময়ের পর সেই সময়সীমা আরো বাড়বে কি না। তবে আর তর সইছে না ইংলিশ ক্রিকেট বোর্ডের। লকডাউন খোলার পরের সপ্তাহেই মাঠে ফিরতে চায় তারা।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডের তিন ম্যাচের টেস্ট সিরিজ নির্ধারিত ছিল জুনে। সেটি পেছানো হয়েছিল অনির্দিষ্টকালের জন্য। ইসিবি চাইছে, জুলাইয়েই মাঠে ফিরতে। ৮ জুলাই থেকে ১ম টেস্ট শুরুর পরিকল্পনা করছে বোর্ড। সেক্ষেত্রে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার আগে অনুশীলনের জন্য মাত্র এক সপ্তাহ পাবেন ক্রিকেটাররা।

কেবল উইন্ডিজ সিরিজই নয়, আগস্টে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ আয়োজনের বিষয়েও আশাবাদী ইংলিশ ক্রিকেট বোর্ড। সেই সিরিজেও থাকছে তিনটি টেস্ট, ৫ আগস্ট ১ম টেস্ট শুরুর পরিকল্পনা আয়োজকদের।

তিনটি ওয়ানডে ও তিনটি টি-টুয়েন্টি ম্যাচ খেলতে ইংল্যান্ডে আসার কথা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। যেটি মূলত হওয়ার কথা ছিল জুন-জুলাইয়ে। সেপ্টেম্বরে অজিদের বিপক্ষে সেই সিরিজটি আয়োজনের ছক আঁকছে ইসিবি। প্রয়োজনে সবগুলো সিরিজই আয়োজন করা হবে রুদ্ধদ্বার স্টেডিয়ামে।

আন্তর্জাতিক ক্রিকেটের প্রসঙ্গে এমন পরিকল্পনা বোর্ডের। তবে কোনক্রমেই ঘরোয়া মৌসুম শুরুর সিদ্ধান্তে আসতে পারছেনা ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। কাউন্টি চ্যাম্পিয়নশিপ সহ পুরো ঘরোয়া মৌসুমই বাতিল হতে পারে, এমন আশঙ্কা করছে ইংলিশ গণমাধ্যমগুলো। কমপক্ষে ৫০০ দর্শককে মাঠে প্রবেশ করতে না দিলে ঘরোয়া মৌসুম চালিয়ে যাওয়া সম্ভব নয়, এমনটাই মনে করেন আয়োজকরা।

এরমধ্যে ১০০ বলের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটি বাতিল করেছে ইসিবি। শিগগিরই হয়তো আসতে পারে ঘরোয়া মৌসুম বাতিলের ঘোষণা। 

ইত্তেফাক/এসআই

এ সম্পর্কিত আরও পড়ুন

কেক কেটে পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন টাইগারদের

মৌসুমের প্রথম এলক্লাসিকো ১৬ অক্টোবর 

কাতার বিশ্বকাপে প্রতি দলে ২৬ খেলোয়াড়

২০২২ সালের প্রথম হাজার রানের মাইলফলক লিটনের

এ সম্পর্কিত আরও পড়ুন

মাহমুদউল্লাহর টার্গেট সিরিজ জয়

২৩৪ রানে অলআউট বাংলাদেশ 

মুমিনুলকে বাদ দিয়ে রক্ষা হয়নি, আবারও ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

তামিমের ৪ রানের আক্ষেপ