শনিবার, ০২ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সারাদেশে নবান্ন উত্সব

আপডেট : ১৫ নভেম্বর ২০১৮, ২১:২৮

উত্সব আমেজের মধ্যদিয়ে বৃহস্পতিবার সারাদেশে নবান্ন উত্সব ১৪২৫ শুরু হয়েছে। এ উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পিঠা মেলার আয়োজন করা হয়। বিভিন্ন স্থানে বের হয় বর্ণাঢ্য র্যালি। ইত্তেফাক প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর:

মাদারীপুর: মাদারীপুর জেলা সদরে নবান্ন উত্সব উপলক্ষে একটি র্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুল ইসলামের নেতৃত্বে শিশু-কিশোরসহ নানা পেশার লোক নিয়ে র্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। 

কিশোরগঞ্জ: জেলা প্রশাসনের উদ্যোগে শহরে একটি বর্ণাঢ্য র্যালি বের হয়। পরে বিয়াম ল্যাবরেটরি স্কুল মাঠে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ সারওয়ার মুর্শেদ চৌধুরী এবং বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মোঃ আক্তার জামীল, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শফিকুল ইসলাম, জেলা প্রেসক্লাবের সভাপতি মোস্তফা কামাল প্রমুখ। এ উপলক্ষে আয়োজিত মেলায় পিঠাসহ বিভিন্ন পণ্যের ২০টি স্টল স্থাপন করা হয়।

দিনাজপুর: দিনাজপুরে শুরু হয়েছে তিন দিনব্যাপী ‘প্রাণ চিনিগুড়া চাল নবান্ন উত্সব’। এছাড়াও বসেছে ২০টি পিঠার স্টল। বাংলাদেশ টেলিভিশনের আয়োজনে শহরের গোর-এ শহীদ বড় ময়দানে এ উত্সবের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বজলুর রশীদ। উত্সবের সাংস্কৃতিক পর্বে গান পরিবেশন করবেন জনপ্রিয় সংগীত শিল্পীরা।

নওগাঁ: নওগাঁয় দুই দিনব্যাপী নবান্ন উত্সবের উদ্বোধন করেন জেলা প্রশাসক মিজানুর রহমান।  শহরের সমবায় অফিস চত্বরে জেলা প্রশাসন ও জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ জেলা শাখা এর আয়োজন করে। সংগঠনের সভাপতি আমিনুল করিম তরফদারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুবুর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মনোজিত কুমার মল্লিক প্রমুখ বক্তব্য রাখেন। এ উপলক্ষে চলছে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পিঠা মেলা। এর আগে জেলা প্রশাসনের উদ্যোগে পুরাতন কালেক্টরেট চত্বর থেকে একটি র্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সমবায় অফিস চত্বরে গিয়ে শেষ হয়।

গোসাইরহাট (শরীয়রপুর) : গোসাইরহাট উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ঐতিহ্যবাহী নবান্ন উত্সব অনুষ্ঠিত হয়। উপজেলা কৃষি অফিসার কল্যাণ কুমার দাসের সভাপতিত্বে নবান্ন উত্সবে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলমগীর হুসাইন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা অনুরুদ্র দাস, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান দেওয়ান মোঃ শাহজাহান প্রমুখ। 

 

এ সম্পর্কিত আরও পড়ুন

স্যার, মাফ করবেন আমাদের

‘ড. ইউনূসের বিবৃতি অসত্য ও বিভ্রান্তিমূলক’

দুর্যোগকবলিত মানুষদের একদিনের বেতন দিলেন স্টার টেক এন্ড ইঞ্জিনয়ারিং লিমিটেডের কর্মীরা

মানবতাবিরোধী অপরাধ: হবিগঞ্জের শফি উদ্দিনের মৃত্যুদণ্ড

এ সম্পর্কিত আরও পড়ুন

অভিযোগের জবাব দিলেন ড. ইউনূস

বিএসপিইউএ–এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী  উদযাপিত 

সুনামগঞ্জের বন্যাদুর্গতদের পাশে লেখক-শিল্পীদের `সমন্বয়` টিম

আত্মনির্ভরশীলতার শ্রেষ্ঠ প্রতীক পদ্মা সেতু: মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার একক রূপকার