মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আড্ডাটাইমসে 'ফেলুদা ফেরত'

আপডেট : ২৫ ডিসেম্বর ২০২০, ১২:৩৩

সৃজিত মুখার্জি  পরিচালিত ‘ফেলুদা  ফেরত’ আড্ডাটাইমসে রিলিজ হচ্ছে শুক্রবার (২৫ ডিসেম্বর)। আড্ডাটাইমস সমগ্রবিশ্বে বাংলা ভাষা-ভাষী অঞ্চলে কন্টেন্ট প্ল্যাটফর্ম হিসাবে বেশ সুপরিচিত। প্রথমবাররে মতো  ‘ফেলুদা’ এবার ওটিটিতে ওয়েব সিরিজ হিসাবে প্রকাশ পাবে।

সত্যজিৎ রায়ের সর্বাধিক জনপ্রিয় সৃষ্টি ফেলুদা বরাবরই বাঙালি শ্রোতাদের কাছে সবচেয়ে জনপ্রিয় চরিত্র এবং গল্প। এলবিসি মিডিয়া এন্টারটেইনমেন্ট কোম্পানি লি.  এবং আড্ডাটাইমস  ‘ফেলুদা ফেরত’ ওয়েব সিরিজটি বাংলাদেশের দর্শকদের জন্য নিয়ে এসেছে। ছিন্নমস্তার অভিশাপ প্রথমবাররে জন্য স্ক্রিনে প্রদর্শিত হবে। সেই সাথে প্রথমবারের মতো ফেলুদা চরিত্রে অভিনয় করেছেন টোটারায় চৌধুরী এবং পরিচালনা  করেছে  জনপ্রিয়  পরিচালক সৃজিত মুখার্জি, যা সত্যজিৎ রায়ের গল্পের উপর নির্ভর করে তার প্রথম পরিচালনা ।

ফেলুদা, তপেস আর জটায়ুর সাথে ১৯৭৭ সালে সূত্রপাত হয়েছিল ছিন্নমস্তার  অভিশাপ  গল্পের। তারা হাজারিবাগে ছুটি কাটাতে এসেছে শব্দ-জব্দ  প্রিয় মানুষ মহেশ চৌধুরী ও তার পরিবারের সাথে তার বিরাট অট্টালিকায়, যার নাম কৈলাশ। মহেশবাবু এই ত্রয়ীকে নিমন্ত্রণ করেন তার জন্মদিন উপলক্ষে এক বনভোজনে রাজরাপ্পার কাছে ছিন্নমস্তার মন্দিরে।

মহশেবাবু তার দ্বিতীয় সন্তান বীরেনকে খুব মিস করছিলেন, যে ১৯ বছর বয়সে এক দুঃসাহসিক অভিযানের জন্য ঘর ছেড়েছিল এবং ১০ বছর আগে বাবাকে চিঠি লেখাও বন্ধ করে দেয়। ঘটনাচক্রে মহেশ পাহাড়ের ওপর হৃদরোগে আক্রান্ত হন এবং ভীষণভাবে জখম হন। পাশাপাশি আমরা সুলতান নামে একটি বাঘের কথা জানতে পারি, যে কিনা সার্কাস থেকে  পালিয়ে গেছে।

সার্কাসের মালিক কুটি  এবং রিং মাস্টার কারানিদকারের  সাথে কথা বলে ফেলুদা এটা বুঝেছিলেন যে, দুজনের মধ্যে কিছু নিয়ে চরম উত্তেজনা চলছে। তার জন্য যত তাড়াতাড়ি সম্ভব সুলতানকে উদ্ধার করতে হবে। এবার কৈলাশে ফিরে যাওয়া যাক, মহেশ ফেলুদাকে একটা ফটোফ্রেম দিলেন এবং কানে কানে কিছু বলেন। ফেলুদা এই ঘটনার অনুসন্ধান করতে চান এবং সমাধান করেন।

“ফেলুদা প্রতিটি বাঙ্গালির হৃদয়ে একটি বিশেষ স্থান করে নিয়েছে । ফেলুদা ফেরত সত্যজিৎ রায়ের লেখা এবং সৃজিত মুখার্জির পরিচালনায় একটি অনবদ্য সৃষ্টি হবে বলে আমরা বিশ্বাস করি। ওটিটি প্ল্যাটফর্মের মাধ্যমে এটি রিলিজ দেওয়ার কারণে পূর্বের সকল রেকর্ড অতিক্রম করবে” হেড অফ মার্কেটিং নুসরাত জারিন বলেন।

এলবসিরি হেড অফ অপারেশন এন্ড সেলস, জনাব ওমর ফারুক চৌধুরী বলেন “আমাদের প্রতিষ্ঠানটি গত কয়েক বছর ধরে স্থানীয় সংস্কৃতি ও সামাজিক রীতিনীতির সঙ্গে মিলিয়ে ব্যবসা করে যাচ্ছে। ফেলুদা ফেরত সারাদেশে ওটিটি এর মাধ্যমে মুক্তি দেয়ার কারণে প্রতিটি বাঙ্গালির কাছে পৌঁছে যাবে বলে আমরা আশা করি”।

ফেলুদা ফেরত সিরিজটি উপভোগ করতে আড্ডাটাইমস সাবসক্রাইব করতে হবে। বাংলাদেশি দর্শকরা বিকাশ, রকেট, নগদ এবং যে কোন ব্যাংক কার্ডের মাধ্যমে আড্ডাটাইমস সাবসক্রাইব করতে পারবেন।

বাংলার ওটিটি প্ল্যাটফর্ম এর পথপ্রদর্শক হলো আড্ডাটাইমস, অফুরন্ত অরজিনাল ওয়েব সিরিজ ও শর্টফিল্ম বিভিন্ন  বাংলা সিনেমার ভাণ্ডার নিয়ে উপস্থিত। সম্প্রতি এই অ্যাপটিকে পুনর্নির্মাণ করা হয়েছে যা ব্যবহার করা অত্যন্ত সহজ।

ইত্তেফাক/এমআর

এ সম্পর্কিত আরও পড়ুন

‘আপনারা এত নির্দয় কেন?’

চলচ্চিত্র শিল্পে বাকযুদ্ধ বাড়ছেই!

বর্ষা বললেন, একসঙ্গে ৫ সিনেমায় লগ্নি করতে পারবো

অভাবের কথা বলতে গিয়ে কেঁদে ফেললেন আমির খান

এ সম্পর্কিত আরও পড়ুন

অভিনেত্রী শিমু হত্যা মামলার প্রতিবেদন দাখিল পেছালো

প্রতারকের সঙ্গে ঘনিষ্ঠ ছবি নিয়ে যা বললেন জ্যাকলিন

ভক্তের আচরণে উত্তেজিত শাহরুখ খান!

ভক্তের কাণ্ডে অবাক মিম!