রোববার, ০৭ আগস্ট ২০২২, ২৩ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সেই হেলমেটধারী ছাত্রদলের শাওন

আপডেট : ১৭ নভেম্বর ২০১৮, ০৪:৫৩

রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে সংঘর্ষের সময় পুলিশের গাড়িতে হেলমেট পরে লাফানো যুবকেরও পরিচয় মিলেছে। তিনি মোহাম্মদপুর থানা ছাত্রদলের সহ-দপ্তর সম্পাদক জাহিদুজ্জামান শাওন। অপরদিকে সংঘর্ষের সময় পুলিশের গাড়িতে ম্যাচ দিয়ে আগুন দেওয়ার যে যুবকের ছবি গণমাধ্যমে প্রচার হয়েছিল তিনি পল্টন থানা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য শাহজালাল খন্দকার (কবির) বলে পুলিশ নিশ্চিত করেছে।

পুলিশ জানায়, পুলিশের গাড়ি পুড়িয়ে দেওয়া যুবকের ছবি গত বুধবার সন্ধ্যায় প্রকাশ করে তাকে ধরিয়ে দিতে আহ্বান জানিয়েছিল ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। একই সঙ্গে তার বিষয়ে বিস্তারিত তথ্য চেয়েছিল পুলিশের বিশেষ ইউনিট। পুলিশ নানা ধরনের তথ্য উপাত্ত বিশ্লেষণ করে এবং সেদিনের ঘটনার ভিডিও চিত্র এবং স্থিরচিত্র পরীক্ষা-নিরীক্ষা করে প্রমাণ পেয়েছে হামলাকারীদের সবাই বিএনপি এবং তার অঙ্গ ও সহযোগী সংগঠনের কর্মী। সংঘর্ষের সময় সাদা হেলমেট, কালো শার্ট ও জিন্স প্যান্ট পরা অবস্থায় ছিলেন শাওন। ভাঙচুর শেষে শার্টের বোতাম খুলে তিনি পোজ দিচ্ছিলেন। তার ফেসবুক প্রোফাইলে গিয়ে দেখা যায়, তিনি ইস্টার্ন ইউনিভার্সিটিতে এলএলবিতে পড়াশোনা করছেন। তার গ্রামের বাড়ি নরসিংদী। বর্তমানে বসবাস করেন ধানমন্ডির শংকরে।

ঢাকা মহানগর পুলিশের মতিঝিল অঞ্চলের সহকারী কমিশনার মিশু বিশ্বাস বলেন, ‘প্রাথমিকভাবে ভিডিও ফুটেজ দেখে তাদের পরিচয় নিশ্চিত হয়েছি। তাদের গ্রেফতারে অভিযান শুরু হয়েছে।

ইত্তেফাক/আরকেজি

এ সম্পর্কিত আরও পড়ুন

সরকার নিরুপায় হয়ে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি করেছে: কাদের

রাজধানীতে রিজভীর নেতৃত্বে বিএনপির হারিকেন মিছিল

রিজার্ভ নিয়ে সরকার এত দিন মিথ্যাচার করছে: মির্জা ফখরুল

জ্বালানি তেলের মূল্য সমন্বয়ের ব্যাখ্যা দিলো আওয়ামী লীগ

এ সম্পর্কিত আরও পড়ুন

ঘাতকরা শুধু ব্যক্তি শেখ কামালকে হত্যা করে নাই, হত্যা করেছে বাংলাদেশের সম্ভাবনাকে: শেখ পরশ

শহীদ শেখ কামাল: জাতির অনেক কিছুই জানার আছে

আগস্ট মাস এলেই বিএনপির ঘাতক চরিত্র বেপরোয়া হয়ে ওঠে: কাদের 

ভোলায় পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় ছাত্রদল নেতা নুরে আলম