শনিবার, ২১ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কার হেফাজতে থাকবে জাপানি দুই শিশু, জানা যাবে ১৪ নভেম্বর

আপডেট : ৩১ অক্টোবর ২০২১, ২১:১৮

জাপানি দুই শিশু বাবা না মায়ের হেফাজতে থাকবেন সেই বিষয়ে হাইকোর্ট সিদ্ধান্ত দেবে ১৪ নভেম্বর। দুই পক্ষের আইনজীবীদের দীর্ঘ শুনানি শেষে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের দ্বৈত বেঞ্চ রবিবার রায়ের জন্য এই দিন ধার্য করে দেন। 

আদালতে জাপানি নাগরিক নাকানো এরিকোর পক্ষে আইনজীবী মোহাম্মদ শিশির মনির এবং ইমরান শরীফের পক্ষে ফিদা এম কামাল ও ফাওজিয়া করিম ফিরোজ শুনানি করেন। 

রায়ের দিন ধার্য হওয়ার পর ইমরানের আইনজীবী ফিদা এম কামাল বলেন, জাপান থেকে আসা ওই দুই শিশুর এতোদিন ক্লাস চলেছে জুমে। কিন্তু এখন স্কুল খুলে দিয়েছে। সশরীরে ক্লাসে অংশ নিতে হবে। এজন্য আদালতের অনুমতি চাচ্ছি। এর বিরোধিতা করে শিশির মনির বলেন, আদালত রায়ের জন্য দিন ধার্য করে দিয়েছেন। এই মুহূর্তে রায় ঘোষণা না হওয়া পর্যন্ত শিশুদের অন্যত্র যাওয়ার সুযোগ নাই। পরে আদালত ইমরান শরীফের আবেদন খারিজ করে দেন। 

জাপানি দুই শিশু কন্যাকে নিয়ে বাংলাদেশে ফিরে আসেন ইমরান শরীফ। পরে দুই শিশু কন্যাকে নিজ জিম্মায় ফেরত পেতে ১৯ আগস্ট হাইকোর্টে আবেদন করেন ডা. নাকানো এরিকো। ওই রিটের এক আদেশে ঢাকার একটি ফ্ল্যাটে সন্তানদের নিয়ে অবস্থান করছেন জাপানি নারী। তবে বাবাকেও সন্তানদের সঙ্গে সাক্ষাতের সুযোগ দিয়েছে আদালত।

 

ইত্তেফাক/ইউবি
 

এ সম্পর্কিত আরও পড়ুন

সর্বোচ্চ পর্যায়ের নিরাপত্তা দিয়ে পদ্মা সেতু নির্মাণ করা হয়েছে: মন্ত্রীপরিষদ সচিব

৩০ দিন পর করোনায় মৃত্যু দেখলো দেশ

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আরও ৯ রোগী 

বন্যা-ভাঙন মোকাবিলায় আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে : পানিসম্পদ উপমন্ত্রী

এ সম্পর্কিত আরও পড়ুন

বৈশ্বিক সংকট কাটিয়ে উঠতে প্রধানমন্ত্রীর ৪ প্রস্তাব

বিশেষ সংবাদ

প্রতিরোধে সচেতনতার পরামর্শ বিশেষজ্ঞদের

বিশেষ সংবাদ

মোটরসাইকেল চালাতে নিরুৎসাহিত করছে বিআরটিএ

বিশেষ সংবাদ

উজানের জেলাগুলোতে ধেয়ে আসছে বন্যা