সোমবার, ১৭ জানুয়ারি ২০২২, ৩ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

যুক্তরাজ্যে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ

আপডেট : ০১ নভেম্বর ২০২১, ০৯:৫১

রবিবার যুক্তরাজ্যের দক্ষিণ পশ্চিমে সালিসবারি শহরের ফিশারটন টানেলে দুটি ট্রেনের সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছে। পুলিশ দুটি ট্রেনের এই সংঘর্ষের ঘটনাকে মারাত্মক দুর্ঘটনা হিসেব বর্ণনা করেছে। যুক্তরাজ্যের সংবাদ মাধ্যম বিবিসি সূত্রে জানা গিয়েছে, এই ট্রেন দুর্ঘটনায় অনেকে আহত হলেও, নিহত হওয়ার খবর নেই।

এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে এই ট্রেন দুর্ঘটনার কেউই গুরুতরভাবে আঘাত পাননি, ট্রেনের চালক সহ আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পুলিশ সূত্রে খবর, দুর্ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে দমকলের গাড়ি ও অ্যাম্বলেন্স সালিসবারি স্টেশনে চলে আসে। ডরসেট এবং উইল্টশায়ার ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিস জানিয়েছে, এই ঘটনার পর তারা প্রায় ১০০ জন যাত্রীকে উদ্ধার করে সেখান থেকে নিরাপদ স্থানে নিয়ে গিয়েছেন।

রেলের একজন মুখপাত্রকে উদ্ধৃত করে বিবিসি জানিয়েছে, স্যালিসবারি স্টেশনে যাওয়ার সময় দুর্ঘটনাগ্রস্ত দুটি ট্রেনের একটি ট্রেনের পিছনের বগি কোনও এক অজানা বস্তুকে ধাক্কা মেরে লাইনচ্যুত হয়। এরপরে ওই জায়গার সিগানালিং ব্যবস্থা ব্যহত হয়। এর পর দ্বিতীয় ট্রেনটি লাইনচ্যুত প্রথম ট্রেনটিকে ধাক্কা মারে। ওই দুই ট্রেনের একটি দক্ষিণ পশ্চিম রেলওয়ে এবং অন্যটি গ্রেট ওয়েস্টার্ন রেলওয়ে সার্ভিসের সঙ্গে জড়িত।

এই দুর্ঘটনার পর, গ্রেট ওয়েস্টার্ন রেলওয়ে জানিয়েছে, এই দুর্ঘটনাগ্রস্থ ট্রেন দুটির মধ্যে একটি পোর্টসমাউথ এবং ব্রিস্টলের মধ্যে যাত্রা করছিল, অন্যটি লন্ডনের ওয়াটারলু স্টেশন থেকে হোনিটনের দিকে যাচ্ছিল। তারা জানিয়েছেন এই দুর্ঘটনার তদন্তে তারা পুলিশের সঙ্গে সম্পূর্ণ সহযোগিতা করবেন। দক্ষিণ পশ্চিম রেলওয়ে টুইটারে জানিয়েছে ২ নভেম্বর অবধি তাদের ট্রেন পরিষেবা ব্যহত থাকবে।

পুলিশ সূত্রে খবর তারা এই দুর্ঘটনার কারণটি খতিয়ে দেখছে এবং তাদের তরফে তদন্ত করে দেখা হবে যে এই দুর্ঘটনার পিছনে কোনও ধরনের অন্তর্ঘাত আছে কিনা।

ইত্তেফাক/এফএস

এ সম্পর্কিত আরও পড়ুন

নিয়মনীতি সবার জন্য সমান হলে বরিসকে বিদায় নিতেই হবে

পুলিশি নিরাপত্তার দাবি জানিয়ে আইনি লড়াইয়ে প্রিন্স হ্যারি

রানি কাঁদছিলেন, বরিসরা নাচছিলেন 

বরিসের পদত্যাগ কি আসন্ন

এ সম্পর্কিত আরও পড়ুন

রানির কাছে ক্ষমা চাইলো বরিস সরকার 

বিধিনিষেধ ভেঙে বরিসের কার্যালয়ে আরও মদ-নাচের পার্টি 

ভারতে ট্রেন দুর্ঘটনা: নিহত বেড়ে ৯ 

ছিনিয়ে নেওয়া হলো প্রিন্স অ্যান্ড্রুর সামরিক খেতাব