বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২, ৫ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

সিরাজগঞ্জ-৬ ও ৯ পৌরসভায় ভোট মঙ্গলবার

আপডেট : ০১ নভেম্বর ২০২১, ১০:০৮

আগামীকাল মঙ্গলবার সপ্তম ধাপে ৯ পৌরসভায় এবং সিরাজগঞ্জ-৬ আসনে উপনির্বাচনে ভোটগ্রহণ হবে। একইদিনে কুমিল্লা সিটির ৫ নং সাধারণ ওয়ার্ডে, ৫ পৌরসভায় ওয়ার্ডে উপ-নির্বাচন হবে। এছাড়া কাল চার ইউপিতে সাধারণ নির্বাচন হওয়ার কথা রয়েছে। এদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। এ নির্বাচনের সব ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচনী পরিবেশ বজায় রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে রয়েছেন।

সিরাজগঞ্জ-৬ আসনে উপনির্বাচনে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৯ পৌরসভার মধ্যে আবার খাগড়াছড়ির রামগড় ও ব্রাহ্মণবাড়িয়ার কসবা পৌরসভায় মেয়র বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

সিরাজগঞ্জ-৬ উপনির্বাচন এবং পৌর নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সদস্য এবং ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হয়েছে। ভোটকেন্দ্র ছাড়াও নির্বাচনী এলাকাগুলোতে বিজিবি, পুলিশ ও আনসার মোতায়েন করা হয়েছে। এ ছাড়া মোবাইল টিম এলাকায় টহল দিচ্ছে এবং স্ট্রাইকিং ফোর্স মোতায়েন করা হয়েছে।

যে ৯ পৌরসভার ভোট কাল: নরসিংদী জেলার ঘোড়াশাল, ব্রাহ্মণবাড়িয়ার কসবা, ফেনীর ছাগলনাইয়া, খাগড়াছড়ির রামগড়, বগুড়ার সোনাতলী, দিনাজপুরের ঘোড়াঘাট, নীলফামারীর ডোমার, নড়াইলের লোহাগড়া, কিশোরগঞ্জের পাকুন্দিয়া। সিরাজগঞ্জ-৬ ও ৯ পৌরসভায় ইভিএমে ভোট হবে। গত ২৯ অক্টোবর এ ধাপে ১০টি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। তবে আইনী জটিলতায় একটি পৌরসভার নির্বাচন স্থগিত করা হয়েছে।

 

ইত্তেফাক/এমআর

এ সম্পর্কিত আরও পড়ুন

প্রভাব বিস্তার করে বিনা ভোটে জয়!

৭ম ধাপের ইউপি নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যারা

পঞ্চম ধাপেও এগিয়ে স্বতন্ত্র প্রার্থীরা

পঞ্চম ধাপের ইউপি ভোট চেয়ারম্যান পদে জয়ী হলেন যারা

এ সম্পর্কিত আরও পড়ুন

নির্বাচনে মৃত্যুর দায় প্রার্থী ও সমর্থকদের: ইসি

ভোটযুদ্ধে যুদ্ধ আছে, ভোট নেই: ইসি মাহবুব

৭০৮ ইউপিতে ভোট শুরু

সহিংসতার আশঙ্কার মধ্যেই আজ ৭০৮ ইউপির ভোট