সোমবার, ১৭ জানুয়ারি ২০২২, ৩ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

রোহিঙ্গা শিবিরে তৈরি হচ্ছে নতুন ৩টি পুলিশ ক্যাম্প 

আপডেট : ০১ নভেম্বর ২০২১, ১১:২৫

রোহিঙ্গা ক্যাম্পে দায়িত্বরত আইন-শৃঙ্খলা রক্ষায় গতি আনতে তিনটি পুলিশ ভ্যান উপহার দেয়ার পর এবার ৩টি নতুন পুলিশ ক্যাম্প ভবন স্থাপন করে দিচ্ছে জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর। ক্যাম্পে কর্মরত ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ানের (এপিবিএন) পুলিশের জন্য ইউএনএইচসিআর এসব ভবন স্থাপনের কাজ শুরু করেছে। সোমবার (১ নভেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক এসপি মো. নাইমুল হক।

ক্যাম্পগুলো হল, লম্বাশিয়া পুলিশ  ক্যাম্প, নৌকার মাঠ পুলিশ ক্যাম্প ও অক্সফাম ক্যাম্প-৪ পুলিশ ক্যাম্প।

IMG-20211101-WA0002

এসপি নাইম জানান, ইউএনএইচসিআর সঙ্গে আলোচনা ক্রমে ৩টি নতুন ক্যাম্প স্থাপনের বিষয়ে সিদ্ধান্ত চূড়ান্ত হয়। এরমধ্যে লম্বাশিয়া ও নৌকার মাঠ পুলিশ ক্যাম্পের নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। ক্যাম্প ভবন গুলোর নির্মাণ কাজ শেষ হলে ১৪ এপিবিএন পুলিশের ফোর্সের আবাসন সমস্যার সমাধান হবে। 

এসপি নাইমুল আরও জানান, ক্যাম্পে কর্মরত পুলিশ সদস্যদের আবাসন সমস্যা শুরু হতে ছিলো। এ বিষয়ে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার এবং  ইউএনএইচসিআরের কক্সবাজার প্রধানের সঙ্গে আলোচনা এবং চুক্তি হয়। আরআরআরসির প্রচেষ্টায় ইউএনএইচসিআর ভবনগুলো করে দেয়ার উদ্যোগ হাতে নেয়। আবাসন সমস্যা সমাধানের উদ্যোগ নেওয়ায় শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শাহ রেজওয়ান হায়াত এবং  ইউএনএইচসিআরের কক্সবাজার প্রধান ইটা সুকির প্রতি কৃতজ্ঞতা জানান ১৪ এপিবিএন এর সকল সদস্যরা। 

ইত্তেফাক/ ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন

কথিত আরসা'র কমান্ডার জুনুনির ভাই রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ গ্রেফতার 

‘ভোটকেন্দ্রে প্রভাব বিস্তারের চেষ্টা করলে কঠোর ব্যবস্থা’

ছাইয়ের ভেতরে ‘সংসার’ খুঁজে ফিরছে ওরা 

খোলা আকাশের নিচে ৬ শতাধিক পরিবার

এ সম্পর্কিত আরও পড়ুন

উখিয়া ক্যাম্পে পুড়লো ১ হাজার ২০০ ঘর

রোহিঙ্গা ক্যাম্পে আগুন, পুড়লো কয়েকশ ঘর

‘রোহিঙ্গা সংকট সমাধান না হওয়া পর্যন্ত বাংলাদেশের পাশে থাকবে তুরস্ক’ 

গহীন পাহাড় থেকে অস্ত্রসহ ৪ রোহিঙ্গা গ্রেফতার