শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২, ৭ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

রামপুরায় পুলিশের সোর্স হত্যা: মূল আসামি গ্রেফতার

আপডেট : ০১ নভেম্বর ২০২১, ১৬:৫৪

রামপুরায় পুলিশের সোর্স হত্যা মামলার মূল আসামি ও তার সহযোগীকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা মতিঝিল বিভাগের একটি টিম। গ্রেফতাররা হলেন মো. রিমন ওরফে লিমন ও মহিউদ্দিন শিবলু। সোমবার (১ নভেম্বর) ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিস্তারিত জানান ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ডিবি-দক্ষিণ) মো. মাহবুব আলম।

তিনি বলেন, গত ৯ অক্টোবর রামপুরা থানার বৌ-বাজার আদর্শ গলি সংলগ্ন বরফ গলিতে আলমগীরকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে দুর্বৃত্তরা। আহতকে তার বন্ধুরা চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। ভিকটিমের শারীরিক অবস্থার অবনতি হলে সেখান থেকে তাকে জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে পাঠানো হয়। ৩০ অক্টোবর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন আলমগীর। এ ঘটনায় মৃতের পিতা বাদী হয়ে রামপুরা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি থানা পুলিশের পাশাপাশি ছায়া তদন্ত করে গোয়েন্দা মতিঝিল বিভাগ।

তিনি  আরও বলেন, মামলাটি তদন্তকালে তথ্য প্রযুক্তির সহায়তায় গ্রেফতারদের অবস্থান শনাক্ত করা হয়। পরে রবিবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর কামরাঙ্গীরচর থানা এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে তার দেওয়া তথ্য মতে হত্যায় ব্যবহৃত একটি চাপাতি উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে তিনি বলেন, গ্রেফতাররা পেশাদার মাদক ব্যবসায়ী। এর আগেও আলমগীরের দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ তাদের গ্রেফতার করেছিলো। যার প্রেক্ষিতে আলমগীরের ওপর তাদের ক্ষোভের সৃষ্টি হয়। উক্ত ক্ষোভের বহিঃপ্রকাশ হিসেবে পূর্ব পরিকল্পিতভাবে তারা ভিকটিমকে হত্যা করে।

গ্রেফতারদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলার তথ্য পাওয়া যায়। তাদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে পুলিশ তদন্ত কার্যক্রম পরিচালনা করছে মর্মে গোয়েন্দা এ কর্মকর্তা জানান।

ইত্তেফাক/কেএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন

দ্বিতীয় বিয়ে করতে চাওয়ায় বাবাকে হত্যা করে ট্যাংকে ফেলে দিলো ছেলে

স্ত্রীকে খুন করে পালানোর সময় স্থানীয়দের হাতে আটক স্বামী

বাউল ছদ্মবেশে ২০ বছর আত্মগোপনে ‘সিরিয়াল কিলার’

টেকনাফে বিপুল পরিমাণ আইস ও ইয়াবা জব্দ

এ সম্পর্কিত আরও পড়ুন

অবৈধ সম্পদ অর্জন: প্রকৌশলী দম্পতির বিরুদ্ধে দুদকের মামলা

নড়িয়ায় পরাজিত মেম্বার প্রার্থীকে পিটিয়ে হত্যা

নড়িয়ায় ভোটকেন্দ্রে আগুন, বোমা হামলা ও গুলি

আওয়ামী লীগ প্রার্থীর গাড়িতে ডিবির স্টিকার!