বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

ওন্টারিও লেফটেন্যান্ট গভর্নরের সঙ্গে বাংলাদেশ কনসাল জেনারেলের সাক্ষাৎ

আপডেট : ০৩ নভেম্বর ২০২১, ১১:৪৭

ওন্টারিওর লেফটেন্যান্ট গভর্নর এলিজাবেথ ডাউডসওয়েলের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন কানাডার টরন্টোতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল নাঈম উদ্দিন আহমেদ। কুইন্স পার্কে অনুষ্ঠিত এই সাক্ষাতে কনসাল জেনারেলের স্ত্রী ডালিয়া পারভিন আহমেদ উপস্থিত ছিলেন।

কনসাল জেনারেল টরন্টোতে তার কর্মকালীন সময়ে লেফটেন্যান্ট গভর্নর অফিসের সার্বিক সহায়তা ও সহযোগিতার জন্য আন্তরিকভাবে ধন্যবাদ জানান।

কনসাল জেনারেল গত সাড়ে তিন বছরে কনস্যুলেটে তার কার্যক্রম সম্পর্কে লেফটেন্যান্ট গভর্নরকে অবহিত করেন। যার মধ্যে উল্লেখযোগ্য ছিল টরন্টোতে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের একটি মর্যাদাপূর্ণ উদ্বোধন, বাংলাদেশ-কানাডা বিজনেস ফোরাম-২০১৯ আয়োজন, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিস (এফবিসিসিআই) এবং অন্টারিও চেম্বার অব কমার্স (ওসিসি)-এর মধ্যে সমঝোতা স্মারকসম্পাদন, কোভিড-১৯ মহামারির সময় আটকেপড়া বাংলাদেশিদের ছাত্র ছাত্রী ও নাগরিকদের জন্য বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা, কোভিড-১৯ মহামারির সময়ে বাংলাদেশি বংশোদ্ভূত ডাক্তারদের নিয়ে ২৪/৭ স্বাস্থ্য পরামর্শ সেবা চালু করা এবং ডিজিটাইজড পদ্ধতিতে সকল কনস্যুলার সেবা প্রদান করা।

অন্টারিও প্রদেশে রানি এলিজাবেথ ২-এর প্রতিনিধি লেফটেন্যান্ট গভর্নর এলিজাবেথ ডাউডসওয়েল স্বল্প সময়ে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পূর্ণ মাত্রায় বাংলাদেশি ও কানাডিয়ানদের সেবা প্রদান করতে সমর্থ হওয়ায় সন্তোষ প্রকাশ করেন।

কনসাল জেনারেল নাঈম আহমেদ জানান যে, কোভিড-১৯ কালীন অতিমারির কারণে অনেক পরিকল্পনাই বাস্তবায়ন করা সম্ভব হয়নি। এর মধ্যে সাস্কাচুয়ানে বিজনেস ফোরাম-২০২০-এর আয়োজন এবং অন্টারিও ও সাস্কাচুয়ান থেকে বাংলাদেশে উচ্চ ক্ষমতাসম্পন্ন বাণিজ্য প্রতিনিধি দল প্রেরণবিশেষ ভাবে উল্লেখযোগ্য।

কনসাল জেনারেল বাংলাদেশের অভূতপূর্ব অর্থনৈতিক অগ্রগতি সম্পর্কে গভর্নর জেনারেলকে অবহিত করেন এবং  প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতির চিত্র তুলে ধরেন।

ইত্তেফাক/এমআর

এ সম্পর্কিত আরও পড়ুন

করোনায় মৃত্যু আরও বাড়লো

প্রধানমন্ত্রীর সঙ্গে হর্ষ বর্ধন শ্রিংলার সাক্ষাৎ

ঢাকা-দিল্লি সম্পর্ক আরও এগিয়ে নিতে জোর দুই পররাষ্ট্র সচিবের

করোনায় মৃত্যু ও শনাক্ত বাড়লো

এ সম্পর্কিত আরও পড়ুন

বাংলাদেশ-ভারতের মধ্যে সহযোগিতার ক্ষেত্রে বড় কোনো বাধা নেই: শ্রিংলা

বৈঠকে বসেছেন বাংলাদেশ-ভারতের পররাষ্ট্রসচিবেরা

ভারতের পররাষ্ট্রসচিব হর্ষ বর্ধন শ্রিংলা ঢাকায়

ঢাকায় মৈত্রী দিবস উদযাপন