বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আইএসের হামলায় তালেবান কমান্ডার নিহত

আপডেট : ০৩ নভেম্বর ২০২১, ১৬:৫১

আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি হাসপাতালে জঙ্গিগোষ্ঠী আইএসের আত্মঘাতী বোমা ও বন্দুক হামলার প্রতিরোধ করতে গিয়ে তালেবান সামরিক বাহিনীর কমান্ডার হামদুল্লাহ মোখলিস নিহত হয়েছেন। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

কট্টরপন্থী হাক্কানি নেটওয়ার্কের সদস্য এবং বিশেষ বাহিনী বদরি সৈন্যদলের কর্মকর্তা মোখলিস হচ্ছেন তালেবান কাবুল দখল করে নেয়ার পর নিহত হওয়া সবচেয়ে সিনিয়র কর্মকর্তা।

মঙ্গলবার প্রথমে আত্মঘাতী বিস্ফোরণ ও পর এলোপাথাড়ি গুলি চালায় অস্ত্রধারীরা। প্রথমে, হাসপাতালের গেটের সামনে আত্মঘাতী হামলা চালায় এক জঙ্গি। তারপর সেই ভেঙে পড়া গেটের সামনে থেকে বন্দুকধারীরা ভেতরে প্রবেশ করে এবং এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। এই হামলায় নিহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে।

তালেবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বলেন, ‘হামলার ১৫ মিনিটের মধ্যে জবাব দিয়েছে তালেবানরা। জঙ্গিরা সাধারণ মানুষকে হত্যা করার পরিকল্পনা নিয়ে এসেছিল, তবে ক্ষয়ক্ষতি অনেকটাই রোধ করা গেছে।’

অপর এক তালেবান কর্মকর্তা বলেন, অন্তত ছয় জঙ্গি এ হামলার সঙ্গে জড়িত। এদের মধ্যে দুজনকে আটক করা হয়েছে। স্থানীয়রা জানান, হামলার আগে দুটি বিস্ফোরণ ঘটিয়েছে তালেবানরা।

ইত্তেফাক/এএইচপি