শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

অক্ষয়ের ‘সূর্যবংশী’ ছবির পোস্টার ছিঁড়েছে কৃষকরা

আপডেট : ২৮ মার্চ ২০২২, ২০:৫৯

শুক্রবারই মুক্তি পেয়েছে ‘সূর্যবংশী’ ছবিটি। মুক্তির প্রথমদিনেই বক্স অফিসে বাজিমাত করেছে রোহিত শেঠি পরিচালিত এই ছবি। আয় করেছে প্রায় ৩০ কোটি। কিন্তু পাঞ্জাবের হোশিয়ারপুরে কৃষকদের হুমকির মুখে পড়েছে অক্ষয় কুমার অভিনীত ‘সূর্যবংশী’! কৃষকরা সিনেমার পোস্টার ছিঁড়েছে , বন্ধ করে দেওয়া হয়েছে প্রেক্ষাগৃহের শো-ও।

পাঞ্জাবের ভারতী কিষাণ ইউনিয়ন এই সিনেমা বন্ধের দাবিতে এক লম্বা মিছিলও করেছে। কেন্দ্রীয় সরকারের জারি করা নতুন কৃষি আইন নিয়ে গত বছর নভেম্বর থেকেই রাজধানীর রাজপথে জোরদার আন্দোলন শুরু করেছিলেন কৃষকরা।  স্বজন ছেড়ে পাঞ্জাব থেকে আট থেকে আশির অনেকেই অংশ নিয়েছিলেন এই কৃষক আন্দোলনে। কৃষকদের সমর্থনে টুইট করতে বাধ্য হয়েছিলেন গ্রেটা থুনবার্গ থেকে হলিউডের অনেক তারকারাই। কিন্তু পরিস্থিতি বদলায়নি।

কৃষকরা আন্দোলন জারি রেখেছেন কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে। আর সেই প্রেক্ষিতে অক্ষয় কুমার অভিনীত ‘সূর্যবংশী’ নিয়ে কৃষকদের আপত্তি। শনিবার হোশিয়ারপুরের কৃষকরা হলের সামনে বিক্ষোভ প্রদর্শন করে, পোস্টার ছিঁড়ে বন্ধ করে দিয়েছেন শো। অক্ষয় যদিও এই বিষয়ে এখনও কোনওরকম মুখ খোলেননি।

বিশ্বের মোট ৫ হাজার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে রোহিত শেঠি পরিচালিত তথা অক্ষয় কুমার ও ক্যাটরিনা কাইফ অভিনীত ‘সূর্যবংশী’। দর্শকদের মধ্যে এই ছবি নিয়ে উন্মাদনা এতটাই যে, কোথাও কোথাও ভোর সাড়ে চারটের সময় শো রাখতে বাধ্য হয়েছেন হল মালিকেরা। সিনে বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শের কথায়, “৫০ শতাংশ দর্শক নিয়ে হল চললেও প্রথমদিনেই ‘সূর্যবংশী’র বক্স অফিস আয় প্রায় ২৭ কোটি।” 

ইত্তেফাক/এফএস

এ সম্পর্কিত আরও পড়ুন