মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

প্রায় দুই বছর কর্মস্থলে অনুপস্থিত মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা 

আপডেট : ১২ নভেম্বর ২০২১, ১৬:০৬

সুনামগঞ্জ জেলার শাল্লা উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আজিজুর রহমান প্রায় দুই বছর ধরে কর্মস্থলে অনুপস্থিত। করোনা পরবর্তী শিক্ষা প্রতিষ্ঠান খোলার পর সরকার শিক্ষা ব্যবস্থার ক্ষতি পুষিয়ে নিতে বিভিন্ন উদ্যোগ নিলেও ওই শিক্ষা কর্মকর্তার অনুপস্থিতির কারণে শাল্লায় তা বাস্তবায়িত হচ্ছে না। 

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার দীর্ঘ অনুপস্থিতির কারণে শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শন, শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, কর্মচারীদের বেতন-ভাতা প্রাপ্তির লক্ষ্যে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে নথিপত্র পাঠানো, মাল্টিমিডিয়া শ্রেণীকক্ষ পর্যবেক্ষণ করা, শিক্ষা ভিত্তিক বিভিন্ন প্রকল্প তদারকি, উপবৃত্তি প্রদানসহ বিভিন্ন কার্যক্রম স্থবির হয়ে পড়েছে।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন বলেন, ‘শাল্লা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আজিজুর রহমান প্রায় দুই বছর ধরে কর্মস্থলে না থাকায় আমরা বিব্রত। তাকে কর্মস্থলে আসার জন্য বলায় তিনি অশালীন আচরণ করেছেন ও আমাকে হুমকি-ধমকিও দিয়েছেন। তার আচরণে শঙ্কিত হয়ে সুনামগঞ্জ সদর থানায় জিডি করেছি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সুপারিশ করা হয়েছে বলে জানান জেলা শিক্ষা কর্মকর্তা। তবে তিনি কর্মস্থলে না থেকেও নিয়মিত বেতন নিচ্ছেন।

এই কর্মকর্তার দীর্ঘ অনুপস্থিতির বিষয়টি শাল্লা উপজেলার বিভিন্ন অফিসে আলোচনার বিষয়ে পরিণত হয়েছে। সূত্র মতে, উপজেলা নির্বাহী কর্মকর্তা একাধিকবার রেজুলেশনের মাধ্যমে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার অনুপস্থিতির বিষয়টি জেলা প্রশাসক বরাবর অবহিত করেছেন। 

শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল মোক্তাদীর হোসেন বলেন, শিক্ষা কর্মকর্তার অনুপস্থিতির কারণে শাল্লা উপজেলার মাধ্যমিক শিক্ষাব্যবস্থা ব্যাহত হচ্ছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করেছি। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ওই শিক্ষা কর্মকর্তা আজিজুর রহমান ২০১৮ সালে যোগদান করার পরপর মাসে ২/৪ দিন কর্মস্থলে উপস্থিত ছিলেন। তবে গত ২০১৯ সালের মার্চ মাস থেকে ২০ মাস ধরে অনুপস্থিত রয়েছেন তিনি।

এ ব্যাপারে জানতে চেয়ে শাল্লা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আজিজুর রহমানের দুটি মুঠো ফোন নাম্বারে ফোন করলে একটি বন্ধ পাওয়া যায়। অপরটি থেকে বলা হয় এটি আজিজুর রহমানের ফোন নয়। তবে স্থানীয় গণমাধ্যম কর্মীদের সূত্র মতে দুটি ফোনই ঐ কর্মকর্তার।  

 

 

ইত্তেফাক/এসআই

এ সম্পর্কিত আরও পড়ুন

‘চলতি মাসের ২৪ তারিখের মধ্যে বই পাবে সিলেটের ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীরা’

বন্যাদুর্গতদের মাঝে সিকৃবি শিক্ষার্থীদের ত্রাণ বিতরণ

শাবিপ্রবি ক্যাম্পাসে বন্যার পানি, বিপাকে শিক্ষক-শিক্ষার্থীরা

বন্যার পানি ক্যাম্পাসে, লিডিং ইউনিভার্সিটি বন্ধ

এ সম্পর্কিত আরও পড়ুন

শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসির ১২ কর্মকর্তার অস্ট্রেলিয়া সফর বাতিল 

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের ফি নির্ধারণ করে দেবে সরকার

গণহত্যায় শহীদদের স্মরণে সিকৃবিতে মোমবাতি প্রজ্জ্বলন

লিডিং ইউনিভার্সিটিতে শিক্ষকদের ফাউন্ডেশন ট্রেনিং