বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শেষ হলো ৭ কলেজের ভর্তি পরীক্ষা

আপডেট : ১১ মার্চ ২০২২, ২১:০৪

কলা ও সমাজবিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষার মাধ্যমে শেষ হলো ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষা কার্যক্রম। শনিবার (১৩ নভেম্বর) সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ঢাকার ১০টি কেন্দ্রে একযোগে ২০২০-২১ শিক্ষাবর্ষের এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সাত কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষে ‘কলা ও সামাজিক বিজ্ঞান’ ইউনিটের ভর্তি পরীক্ষার কেন্দ্র দশটি হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি কবি নজরুল কলেজ, মিরপুর বাঙলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, নটরডেম কলেজ, রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ ও ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ।

এ বছর কলা ও সমাজবিজ্ঞান অনুষদের বিভাগগুলোতে সাত কলেজে মোট আসন সংখ্যা ১৪ হাজার ৩৫০টি। এর মধ্যে ঢাকা কলেজে আসন সংখ্যা ২ হাজার ৪২৫টি, ইডেন মহিলা কলেজে আসন সংখ্যা ৩ হাজার ১৫৫টি, সরকারি তিতুমীর কলেজে আসন সংখ্যা ৩ হাজার ৩০০টি, কবি নজরুল সরকারি কলেজে আসন সংখ্যা ১ হাজার ৬০০টি, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে আসন সংখ্যা ১ হাজার ২৫০টি, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজে আসন সংখ্যা ১ হাজার ১৮০টি ও সরকারি বাঙলা কলেজে আসন রয়েছে ১ হাজার ৪৪০টি। পরীক্ষার জন্য আবেদন করেছেন ৩০ হাজার ৮২৮ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

ইত্তেফাক/কেকে