বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

লিভারপুলে ট্যাক্সি বিস্ফোরণে নিহত ১

আপডেট : ১৫ নভেম্বর ২০২১, ১৪:৩৭

বিস্ফোরণে কেঁপে উঠল যুক্তরাজ্যের লিভারপুল। রবিবার (১৪ নভেম্বর) লিভারপুল নারী হাসপাতালের সামনে একটি গাড়িতে বিস্ফোরণ ঘটে। তাতে মৃত্যু হয় গাড়িতে থাকা এক ব্যক্তির। তবে গাড়ির চালক বেঁচে গিয়েছেন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিদেনে এই তথ্য জানিয়েছে।

এ ঘটনায় পুরুষ ট্যাক্সি চালক আহত হয়েছেন। তিনি হাসপাতালে চিকিৎসাধীন আছেন এবং তার অবস্থা স্থিতিশীল বলে জানা গেছে।

সে সময় দ্বিতীয় বিশ্বযুদ্ধে অবদান রাখা সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের সম্মানে রবিবারের স্মরণানুষ্ঠানে জাতীয় দুই মিনিটের নীরবতা শুরু হওয়ার কথা ছিল।

গোয়েন্দা কর্মকর্তারা জানিয়েছেন, সন্ত্রাসবাদ আইনে কেনসিংটন থেকে তিনজনকে আটক করা হয়েছে। তাদের প্রত্যেকের বয়স ৩০-এর নীচে। নাশকতা বলেই প্রাথমিক সন্দেহ পুলিশের। যুক্তরাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী প্রীতি প্যাটেল টুইটে জানিয়েছেন, তিনি ঘটনার উপর নজর রাখছেন।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন টুইট করে বলেছেন, ‘লিভারপুলের ভয়াবহ ঘটনায় ক্ষতিগ্রস্তদের প্রতি আমি সমবেদনা জানাই।’ তিনি আরও বলেন, ‘এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নিয়ে পেশাদারিত্বের পরিচয় দেয়ার জন্য জরুরি পরিসেবাগুলোকে এবং তদন্ত চালিয়ে যাওয়ার জন্য পুলিশকে ধন্যবাদ জানাই।’

পুলিশ বলছে যে, বিস্ফোরণের কারণ সম্পর্কে জানতে তারা এখন চোখ-কান খোলা রেখেছে এবং তারা মার্সিসাইড পুলিশের সাথে কাজ করছে। এ ব্যাপারে তদন্ত তার নিজস্ব গতিতে চলছে। নিরাপত্তা বাহিনী, এমআইফাইভ এক্ষেত্রে সব ধরণের সহায়তা দিয়ে যাচ্ছে।

ওই স্থানটি এখন ঘেরাও করে রাখা হয়েছে এবং অনেক বাসিন্দাকে সরিয়ে নেওয়া হয়েছে।

 

ইত্তেফাক/এফএস

এ সম্পর্কিত আরও পড়ুন

ওমিক্রন বিষয়ক বিধিনিষেধ তুলে নিলো যুক্তরাজ্য

ফের কানাডার স্কুলে মিললো ৯৩ শিশুর কবর

ইউক্রেনে অস্ত্রের বন্যা বইয়ে দিচ্ছে পশ্চিমারা: মস্কো

বরিসের লকডাউন পার্টির তদন্তে পুলিশ

এ সম্পর্কিত আরও পড়ুন

বরিসের লকডাউন পার্টির তদন্তে পুলিশ

পুতিনের ওপর নিষেধাজ্ঞা আরোপের হুমকি বাইডেনের

তিব্বতি প্রবাসীদের চীনা শাসনকে চ্যালেঞ্জ করার আহ্বান