বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

বাসে বিশ্ববিদ্যালয় ছাত্রীকে যৌন হেনস্তা: যুবকের ৪ মাসের কারাদণ্ড

আপডেট : ১৭ নভেম্বর ২০২১, ০৫:৪০

চট্টগ্রাম থেকে সুনামগঞ্জগামী দূরপাল্লার একটি যাত্রীবাহী বাসে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে মো. মাহবুবুর রহমান (২৬) নামের এক যুবককে তিনমাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১৬ নভেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে মৌলভীবাজার সদর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান এ আদেশ দেন। এ সময় অভিযুক্তকে আরও ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে বিনাশ্রমে এক মাসের কারাদণ্ড প্রদান করেন আদালত।

দণ্ডপ্রাপ্ত যাত্রী মো. মাহবুবুর রহমান (২৬) সুনামগঞ্জের জগন্নাথপুরের স্বজনশ্রী গ্রামের মো. আব্দুর রউফের ছেলে। সে পেশায় একজন রাজমিস্ত্রী।

বিষয়টি নিশ্চিত করে শেরপুর হাইওয়ে থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. নবীর হোসেন বলেন, সকালে ঢাকা-সিলেট মহাসড়কের শেরপুর মুক্তিযোদ্ধা চত্বর এলাকায় সৌদিয়া পরিবহনের একটি দূরপাল্লার যাত্রীবাহী বাসের ভেতরে হট্টগোলের আওয়াজ পাই। বিষয়টি আমাদের কাছে অস্বাভাবিক মনে হলে গাড়িটি থামিয়ে চালক-হেল্পার ও যাত্রীদের জিজ্ঞাসাবাদ করি। এই সময় গাড়ির ভেতরের যাত্রীরা জানান, এক যুবক বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক মেয়েকে যৌন হেনস্তা করেছে।

এ ঘটনায় পুলিশ ভিকটিম শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রীকে জিজ্ঞাসাবাদ করলে তিনি বলেন, ঐ ছেলে গাড়িতে বসে  অনেকক্ষণ ধরে মোবাইল ফোনে প্রকাশ্যে পর্নোগ্রাফি দেখছে। এমনকি বারবার তার দিকে তাকিয়ে বিভিন্ন ভাবে খারাপ অঙ্গভঙ্গি করছে। বিষয়টি হাইওয়ে পুলিশ সুপার, সিলেট রিজিয়ন, সিলেটকে জানালে তার নির্দেশে মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়। তিনি সরেজমিনে এসে সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে ঘটনার সত্যতা পেয়ে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে অভিযুক্তকে ৩ (তিন) মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থ দণ্ড, অনাদায়ে বিনাশ্রমে ০১ (এক) মাসের কারাদণ্ড প্রদান করেন। পরে ঐ আসামীকে মৌলভীবাজার জেলা কারাগারে প্রেরণ করা হয়।

ইত্তেফাক/ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন

রামুর হেডম্যান হত্যা মামলায় গ্রেফতার ২

শপথ নেওয়ার পরপরই ৪ ইউপি চেয়ারম্যান গ্রেফতার

পর্নোগ্রাফি মামলার পলাতক আসামি গ্রেফতার

বন্ধুত্বের ফাঁদ পেতে ছিনতাই, স্বামী-স্ত্রীসহ গ্রেফতার ৪

এ সম্পর্কিত আরও পড়ুন

বিটকয়েন ক্রয়-বিক্রয় চক্রের মূল হোতাসহ গ্রেফতার ২

আশুলিয়ায় শ্রমিকদের মারধরের অভিযোগে মামলা, গ্রেফতার ১

মোরেলগঞ্জে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক গ্রেফতার

চিকিৎসক সেজে হাসপাতালে, অতঃপর ধরা