বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২, ৫ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

ভাসানীর মাজারে রেজা কিবরিয়া-নুরের ওপর হামলা

আপডেট : ১৭ নভেম্বর ২০২১, ২১:১০

টাঙ্গাইলের সন্তোষে মওলানা ভাসানীর মাজারে হামলার শিকার হয়েছেন গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্য সচিব ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নুর। বুধবার (১৭নভেম্বর) দুপরে এ ঘটনা ঘটে। 

ছাত্রলীগ নেতা-কর্মীরা পুলিশের উপস্থিতিতে এ হামলা চালান বলে অভিযোগ করেন গণঅধিকার পরিষদের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক শাকিলুজ্জামান। হামলায় তাদের বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হন বলে জানান তিনি। 

গণঅধিকার পরিষদ নেতা শাকিলুজ্জামান জানান, দুপুর ১২টার দিকে ভাসানীর মাজারের কাছাকাছি পৌঁছালে ছাত্রলীগের অর্ধশতাধিক নেতা-কর্মী দলীয় স্লোগান দিয়ে আমাদের ওপর হামলা চালান। এতে আমাদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্য সচিব নুরুল হক নুরসহ বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হন।

তিনি অভিযোগ করেন, দেশীয় অস্ত্র ও ইটপাটকেলসহ কয়েক দফা হামলা চালানো হয় আমাদের ওপর। প্রায় ৪০ মিনিট পর আমাদের নেতাদের পুলিশের গাড়িতে করে বের করে নেওয়ার সময় ফের হামলা চালায় ছাত্রলীগের নেতা-কর্মীরা। পরে সংবাদ সম্মেলন করে হামলার ঘটনায় প্রতিক্রিয়া দেওয়া হবে বলে গণঅধিকার পরিষদের নেতা-কর্মীরা জানান। 

ছবি: ইত্তেফাক

এ ঘটনার পর ভাসানীর মাজার এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়। আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা বিশ্ববিদ্যালয় এলাকায়। ছাত্রলীগ নেতা-কর্মীরা কিবরিয়া ও নুর বিরোধী নানা স্লোগান দিয়ে সংগঠিত হয়ে মাজার এলাকায় অবস্থান নেন। 

হামলার বিষয়ে টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সরওয়ার হোসেন বলেন, গণঅধিকার পরিষদের নেতারা মওলানা ভাসানীর মাজারে কাছাকাছি পৌঁছার পর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা-কর্মীরা হামলা চালান। একপর্যায়ে ড. কিবরিয়া ও নুরসহ গণঅধিকার পরিষদের নেতা-কর্মীদের পুলিশি নিরাপত্তায় ঘটনাস্থল থেকে সরিয়ে দেওয়া হয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। 

ভাসানী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নিবির পাল বলেন, ‘ড. রেজা ও ভিপি নুর সরকার ও প্রধানমন্ত্রীর বিরুদ্ধে স্লোগান দিচ্ছিলো। ছাত্রলীগের পক্ষ থেকে তার প্রতিবাদ করায় তারা আমাদের ওপর হামলা করেন। এতে ছাত্রলীগের চার সদস্য আহত হন।’ এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

ইত্তেফাক/এএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

বিশেষ সংবাদ

ট্রেনের ‘২৫ ভাগ’ টিকিট মুহূর্তেই কোথায় যায়?

লঞ্চে আগুন: দগ্ধ আরও একজনের মৃত্যু

নাফ থেকে মিললো সাড়ে ২২ কোটি টাকার আইস-ইয়াবা

কুমিল্লায় অবৈধভাবে খালের বাঁধ-মাটি কাটায় হুমকির মুখে কৃষকের জমি

এ সম্পর্কিত আরও পড়ুন

দীর্ঘ ১৮ বছরেও নির্মিত হয়নি ধীরাশ্রম কনটেইনার ডিপো

ইউএনওর হস্তক্ষেপে বিধবা ভাতা পেলেন অঞ্জনা বালা

কপোতাক্ষ সেচপ্রকল্পের পাম্প মেরামতে আর বিদেশি প্রকৌশলী নয়

বিদ্যালয়ের সব শিক্ষকের করোনা শনাক্ত, বন্ধ ঘোষণা