বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

যে কারণে বিপ্লবকে বোলিংয়ে আনেননি রিয়াদ 

আপডেট : ১৯ নভেম্বর ২০২১, ২১:০২

শুক্রবার (১৯ নভেম্বর) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়েছে তিন ম্যাচের বাংলাদেশ-পাকিস্তান টি-টোয়েন্টি সিরিজ। সিরিজ শুরুর আগে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেলেন, বিপ্লবকে দিয়েই লেগ স্পিনারের অভাব ঘোচাবে বাংলাদেশ। তার কথামত প্রথম ম্যাচেই দলের মূল একাদশে জায়গা পান লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। তবে একাদশে সুযোগ দিলেও বিপ্লবকে বোলিং এ আনা হয় খেলার একদম শেষ ওভারে, যখন পাকিস্তানের প্রয়োজন আর মাত্র ২ রান। বিপ্লব যখন বোলিংয়ের দায়িত্ব পান, তখন তার করার ছিল না কিছুই। স্বভাবতই অধিনায়কের এমন কাণ্ডে আলোচনা শুরু হয় সর্বত্র। অনেকেই প্রশ্ন তোলেন একাদশে নেওয়া সত্ত্বেও কেন বিপ্লবকে এমন উপেক্ষা। 

অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ নিজেই ম্যাচ শেষে এই প্রশ্নের উত্তর দিয়েছে। তিনি জানান, ক্রিজে দুই বাঁহাতি ব্যাটার (ফখর জামান ও খুশদিল শাহ) থাকার কারণে বিপ্লবকে বোলিং দেওয়া হয়নি।

রিয়াদ বলেন, ‘পরিকল্পনা ছিল বোলিং করানোর। দুইজন বাঁহাতি ব্যাটার থাকার কারণে আমাকে বোলিং করতে হয়।’

বাংলাদেশ এদিন পাঁচ স্পেশালিষ্ট বোলার নিয়ে খেলতে নেমেছিল। শেখ মেহেদী হাসান, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম ৪ ওভার করে বল করলেও বিপ্লবকে শেষ ওভারের আগে আক্রমণে আনা হয়নি। বাকি ৩ ওভার করেছেন অধিনায়ক নিজেই।

প্রসঙ্গত, পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের উদ্বোধনী ম্যাচে ৪ উইকেটে হেরেছে স্বাগতিক বাংলাদেশ। 

ইত্তেফাক/ইআ