শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘বক্তব্যের ভুল ব্যাখ্যা হয়েছিল’

আপডেট : ২২ নভেম্বর ২০২১, ১২:২২

“ওটিটি প্ল্যাটফর্মটা ইদানীং আবর্জনার স্তূপ হয়ে উঠেছে। এখানে এমন সব অপ্রয়োজনীয় শো দেখানো হয়, হয় সেগুলো দেখার মতো নয়, নয়তো সেগুলোর সিক্যুয়েলে আর নতুন কিছু দেখার মতো থাকে না।” ওটিটি প্ল্যাটফর্মের বিরুদ্ধে একথা বলেছিলেন অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি। সঙ্গে জানিয়ে দিয়েছিলেন, ওয়েব দুনিয়ার সঙ্গে সমস্ত সম্পর্ক বিচ্ছিন্ন করছেন।

এমন প্রতিভাবান অভিনেতাকে ডিজিটাল প্ল্যাটফর্মে আর দেখা যাবে না ভেবে মন খারাপ হয়েছিল অনুরাগীদের। কিন্তু এবার একেবারে ১৮০ ডিগ্রি ঘুরে নওয়াজ জানিয়ে দিলেন, এমন কোনও সিদ্ধান্ত নেননি তিনি। তার মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে। একটি ভারতীয় সংবাদমাধ্যমকে নওয়াজ জানান, তিনি কখনওই বলতে চাননি যে ওটিটি প্ল্যাটফর্ম থেকে সরে দাঁড়াচ্ছেন। বরং তার বক্তব্যকে ভুল ভাবে ব্যাখ্যা করা হয়েছে। আজ তিনি জনপ্রিয় অভিনেতা হিসেবে সাক্ষাৎকার দিতে পারছেন নেটফ্লিক্সে-এর সৌজন্যেই। ওয়েব প্ল্যাটফর্মই তাকে আন্তর্জাতিক স্তরে পরিচিতি দিয়েছে। এখানেই প্রত্যেকে নিজেদের প্রতিভা তুলে দেওয়ার সুযোগ পায়। তাই ওয়েব দুনিয়া ছেড়ে দেওয়ার কোনও প্রশ্নই উঠছে না।

তাহলে কেন এই প্ল্যাটফর্মকে ‘আবর্জনা’ বলেছিলেন তিনি? নওয়াজের উত্তর, “আমি বিশেষ কিছু প্রযোজনা সংস্থার কথা বলতে চেয়েছি যারা যা ইচ্ছা তাই বানিয়ে চলেছে। সিরিয়ালে পরিণত হওয়া কোনও চিত্রনাট্যে আমি অভিনয় করতে চাই না। সেই প্রেক্ষিতেই কথাটা বলেছিলাম।”

তার অভিনীত ‘স্যাক্রেড গেমস’-এর মতো শোকে ঘিরে ভারতীয় জনমানসে ওটিটি প্ল্যাটফর্ম জনপ্রিয় হয়ে উঠেছিল। আন্তর্জাতিক এমি অ্যাওয়ার্ডসে সেরা অভিনেতা বিভাগে সম্প্রতি মনোনীত হয়েছিলেন নওয়াজ। আর সেটি নেটফ্লিক্সে তার অভিনীত সিরিজ ‘সিরিয়াস মেন’-এর জন্য। সেই নওয়াজই ওটিটিকে বিদায় জানাবেন শুনে মন ভেঙেছিল দর্শকদের। তবে এবার স্পষ্ট করে দিলেন, ওটিটি তে কাজ চালিয়ে যাবেন।

ইত্তেফাক/এফএস

এ সম্পর্কিত আরও পড়ুন