বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

অদ্ভুত বিড়াল মিডাস!

আপডেট : ২৪ নভেম্বর ২০২১, ১৮:৪০

কখনো শুনেছেন একটা বিড়ালের চার চারটে কান? শুনতে অবাস্তব মনে হলেও মিডাসের কিন্তু চারটে কান। এবারে চিন্তায় পরে গেলেন তো, মিডাসটা কে? দুই জোড়া কান এবং ত্রুটিপূর্ণ চোয়াল নিয়ে জন্মানো মিডাস নামের বিড়ালটির আবাস তুরস্কের আঙ্কারাতে। 

কখনো শুনেছেন একটা বিড়ালের চার চারটে কান

অদ্ভুতদর্শন মিডাসের রয়েছে আরো চার ভাইবোন। তবে মিডাসের তাদের সাথে রাস্তায় খেলে বেড়িয়ে বেড়ে ওঠা হয়নি। মিডাসের বিশেষত্বে মুগ্ধ হয়ে এক তুর্কি পরিবার দত্তক নিয়ে নেয় তাকে। গ্রীক পুরাণ অনুযায়ী 'মিডাস' রাজার নামে ভালোবেসে বিড়ালটির নাম দেন মিডাস। 

four eared cat

কথিত আছে, মিডাস রাজার স্পর্শে সবকিছুই সোনায় পরিণত হতো৷ আদতে বিড়াল মিডাসের ক্ষেত্রেও কিন্তু সেই কথা ফেলে দেয়া যায় না। তার অদ্ভুত দর্শনের জন্য সবাই মনে করতো তাকে কেও ভালোবাসবে না কিন্তু সেই ধারণা একেবারেই উল্টো প্রমাণিত করে চার মাস বয়সী এই বিড়ালছানা ইন্টারনেটে সাড়া ফেলে দিয়েছে।

৭৩ হাজার মানুষ নিয়মিত তার ছবি- ভিডিওর জন্য রীতিমতো অপেক্ষা করে

নেট মাধ্যমে মিডাসের অনুগামীর সংখ্যা বিরাট। ৭৩ হাজার মানুষ নিয়মিত তার ছবি- ভিডিওর জন্য রীতিমতো অপেক্ষা করে। তার নিজস্ব ইন্সট্রাগ্রাম অ্যাকাউন্টে তার প্রতি মুহূর্তের নানা কার্যক্রম আপলোড করার সাথে সাথে লাভ-লাইক-শেয়ারের বন্যা বয়ে যায়।

মিডাসের এ ভিন্ন দর্শন তার স্বাস্থ্যে কোনরকমই বিরূপ ফেলে না। এটি আসলে একটি জিনগত ত্রুটি

মিডাসের শারীরিক ভিন্নতার বিষয়ে বিশেষজ্ঞরা জানিয়েছেন, অনেকেই হয়ত ভেবে থাকেন, চারটে কান থাকায় হয়ত মিডাসের শ্রবণশক্তি অন্যান্য বিড়ালের থেকে বেশি হতে পারে। কিন্তু আসলে একেবারেই তেমনটা নয়। কান পরীক্ষা করে দেখা গেছে বাইরে থেকে চারটি কানযুক্ত বিড়াল মনে হলেও এটি আসলে দুটি কানেরই কাজ করে। মিডাসের এ ভিন্ন দর্শন তার স্বাস্থ্যে কোনরকমই বিরূপ ফেলে না। এটি আসলে একটি জিনগত ত্রুটি।

ইত্তেফাক/এআই