মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

সাগর-রুনি হত্যা মামলা

৮৩তম বার সময় পেলেন তদন্ত কর্মকর্তা

তদন্ত শেষ হয়নি দশ বছরেও

আপডেট : ২৫ নভেম্বর ২০২১, ০৯:০৮

সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন গত দশ বছরেও দাখিল করতে পারেননি তদন্ত কর্মকর্তা। বুধবার (২৪ নভেম্বর) তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিলো। কিন্তু তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করে আবারো সময় চান। ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী সময় আবেদন মঞ্জুর করে আগামী ২৬ ডিসেম্বর প্রতিবেদন দাখিলের জন্য নতুন দিন ধার্য করে দেন। এ নিয়ে ৮৩ বার সময় পেলেন তদন্ত কর্মকর্তা। 

গত বছরের মার্চ মাসে তদন্ত কর্মকর্তা হাইকোর্টে অগ্রগতির প্রতিবেদন দিয়ে বলেছিলেন, সাগর-রুনি হত্যাকাণ্ডের ঘটনায় দু’জন অপরিচিত ব্যক্তি জড়িত ছিল। সাগরের হাতে বাঁধা চাদর এবং রুনির টি-শার্টে ঐ দুই ব্যক্তির ডিএনএর প্রমাণ মিলেছে। অপরাধীদের শনাক্ত করতে ডিএনএ রিপোর্ট প্রস্তুতকারী মার্কিন যুক্তরাষ্ট্রের দুটি ল্যাব যথাক্রমে ইন্ডিপেনডেন্ট ফরেনসিক সার্ভিস এবং প্যারাবন স্ন্যাপশট ল্যাব কর্তৃপক্ষের সঙ্গে বর্তমানে যোগাযোগ অব্যাহত আছে। প্রতিষ্ঠান দুটি ডিএনএর মাধ্যমে অপরাধীর ছবি বা অবয়ব প্রস্তুতের প্রচেষ্টায় কাজ করে যাচ্ছে।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাতে ঢাকার পশ্চিম রাজাবাজারে সাংবাদিক দম্পতি মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার এবং এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি তাদের ভাড়া বাসায় নির্মমভাবে খুন হন। পরদিন ভোরে তাদের ক্ষত-বিক্ষত মরদেহ উদ্ধার করা হয়। ঐ বছরের ১২ ফেব্রুয়ারি রুনির ভাই নওশের আলী রোমান বাদী হয়ে শেরে-বাংলা নগর থানায় মামলা করেন। প্রথমে মামলাটির তদন্ত করেন শেরে-বাংলা নগর থানার একজন কর্মকর্তা। পরে তদন্তভার পড়ে গোয়েন্দা পুলিশের (ডিবি) ওপর। দুই মাস পর হাইকোর্টের আদেশে মামলাটির তদন্তের দায়িত্ব দেওয়া হয় র‌্যাবকে। 

সেই থেকে ৯ বছরের বেশি সময় পেরিয়ে গেলেও এখনো তদন্ত প্রতিবেদন দাখিল করতে পারেনি তদন্ত কর্মকর্তা। এদিকে সাংবাদিক সমাজ ও নিহতদের স্বজনরা অপেক্ষায় আছেন তদন্ত প্রতিবেদনের জন্য। তদন্ত প্রতিবেদন দাখিল হলেই হয়ত তার ভিত্তিতে শুরু হতে পারে এই চাঞ্চল্যকর হত্যা মামলার বিচার কাজ এমনটাই মনে করছেন তারা।

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন

টিএইচ খানের সম্মানে আজ সুপ্রিম কোর্টের বিচারকাজ বন্ধ

ফানুস-আতশবাজি বন্ধে হাইকোর্টে রিট

ইভ্যালিকে নিয়ে যে আদেশ দিলেন হাইকোর্ট

কারাগারে কয়েদিদের ফোন সরবরাহ করেন কারারক্ষীরা

এ সম্পর্কিত আরও পড়ুন

‘সীমান্তে প্রাণঘাতী অস্ত্রের ব্যবহার বন্ধ হচ্ছে’

শপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি

আপিল বিভাগে নিয়োগ পেলেন ৪ বিচারপতি 

ডিআইজি পার্থের মামলার রায় আজ