বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

চট্টগ্রামে জেল সুপার ও জেলারের বিরুদ্ধে হাজতিকে নির্যাতনের অভিযোগ

প্রকাশ : আপডেট : ২৫ নভেম্বর ২০২১, ২৩:০৫

চট্টগ্রামে জেল সুপার ও জেলারসহ ৫ কারা কর্মকর্তার বিরুদ্ধে এক হাজতিকে নির্যাতনের অভিযোগ উঠেছে। অভিযুক্ত কর্মকর্তাদের বিরুদ্ধে আদালতে মামলার আবেদন করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরওয়ার জাহানের আদালতে এ আবেদন করেন মো. শামীম নামে এক হাজতির স্ত্রী পারভিন আকতার হিরা।

অভিযুক্তরা হলেন, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার শফিকুল ইসলাম, জেলার দেওয়ান তারিকুল ইসলাম, ডেপুটি জেলার মো. সাইমুর, আইজি প্রিজনের গোয়েন্দা কারারক্ষী সবুজ দাশ এবং সুবেদার মো. এমদাদ হোসেন। আদালত আগামী ৩০ নভেম্বর আবেদনের আদেশের দিন ধার্য রেখেছেন।  

মামলার আবেদনে বলা হয়েছে, পারভিন আকতার হিরার স্বামী মো. শামীম দায়রা মামলা ১৮/২০০৬ এর সাজাপ্রাপ্ত আসামি হিসেবে ২০০৪ সাল থেকে চট্টগ্রাম কারাগারে আছেন। শামীম প্রায় সময় শ্বাসকষ্ট ও হৃদরোগে আক্রান্ত হয়ে কারাগারে চিকিৎসাধীন ছিলেন। গত ১৭ জুলাই পর্যন্ত  কারাগারের ১৫ নম্বর ওয়ার্ডে অর্থাৎ হাসপাতালে ছিলেন।

অভিযুক্তরা কারা অভ্যন্তরে বিভিন্ন সময় তাকে শারীরিকভাবে নাজেহাল ও মারধর করেন। সঠিক সময়ে খাবার না দেওয়ার প্রতিবাদ করায় গত ১২ জুলাই জেলার তারিকুল শামীমকে বেধড়ক মারধর করেন।

এরপর ১৭ জুলাই ভোরে এমদাদ, সবুজ ও সাইমুর গিয়ে তাকে কারা অভ্যন্তরে একটি আমগাছের সঙ্গে বেঁধে মারধর করে। পরে জেলারের অফিসে নিয়ে যাওয়া হলে জেলার তারিকুল বলেন, ‘শালা এখনও মরেনি, মরিলে এক কলম লিখে দেব, কিছুই হবে না। একথা বলে জেলারও আবার শামীমকে মারধর করেন।’

এরপর সন্ধ্যা সাতটার দিকে শামীমকে কুমিল্লা কারাগারে পাঠানো হয়। গত ২২ আগস্ট কুমিল্লা কারাগার থেকে শামীম টেলিফোনে তার স্ত্রীকে এসব বিষয় জানান। 

ইত্তেফাক/এসআই

এ সম্পর্কিত আরও পড়ুন

বাঁশখালীতে ১৮ দিনের ব্যবধানে দ্বিতীয় হাতির মৃত্যু

অতিরিক্ত ভাড়া

বাস থেকে ফেলে দেওয়া হলো শিক্ষককে

হাটহাজারীতে বাস-অটোরিকশা সংঘর্ষ, ২ জনের প্রাণহানি

তদন্তের দায়িত্বে সেই বিতর্কিত পুলিশ কর্মকর্তা!

এ সম্পর্কিত আরও পড়ুন

কোম্পানীগঞ্জে ইউপি চেয়ারম্যানসহ ১৩ আওয়ামী লীগ নেতাকর্মী কারাগারে

বিশেষ সংবাদ

কার চাকরি কে করে, ২০ বছর পর ধরা 

কারাগারে বন্দির মৃত্যু: ৩ কর্মকর্তার বিরুদ্ধে মামলা 

চট্টগ্রামে দোকানপাটে আগুন