মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

নটরডেম শিক্ষার্থীর মৃত্যু: ডিএসসিসির ২ কর্মী কর্মচ্যুত

প্রকাশ : আপডেট : ২৫ নভেম্বর ২০২১, ২৩:৫০

রাজধানীর নটরডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানের মৃত্যুর ঘটনায় অবৈধভাবে গাড়ি বরাদ্দ নেওয়া পরিচ্ছন্নতাকর্মী হারুন মিয়া ও গাড়ি চালানোতে সহযোগিতা করায় আরেক পরিচ্ছন্নতা কর্মী আব্দুর রাজ্জাককে কর্মচ্যুত করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) রাতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত এক আদেশে তাদের কর্মচ্যুত করা হয়।

একই সঙ্গে বরাদ্দকৃত গাড়ি নিজে না চালিয়ে নিয়ম বহির্ভূতভাবে অন্যকে চালাতে দেওয়ায় করপোরেশনের গাড়ি চালক (ভারী) মো. ইরান মিয়ার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু ও সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আদেশে বলা হয়, অবৈধভাবেই গাড়ি বরাদ্দ গ্রহণ করে তা চালানোয় পরিচ্ছন্নতাকর্মী মো. হারুন মিয়া ও গাড়ি চালানোর কাজে সহযোগিতা করায় পরিচ্ছন্নতাকর্মী মো. আব্দুর রাজ্জাককে কর্মচ্যুত করা হয়েছে। বরাদ্দকৃত গাড়ি নিজে না চালিয়ে নিয়ম বহির্ভূতভাবে অন্যকে চালাতে দেওয়ায় করপোরেশনের গাড়ি চালক (ভারী) মো. ইরান মিয়ার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু ও সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এদিকে নটরডেম কলেজের ছাত্র নাঈম হাসানের হত্যাকারীর বিচারের দাবিসহ ছাত্রদের অন্যান্য দাবির সঙ্গে শুধু একমত পোষণই না, ঘাতক সেই খুনির ফাঁসিও দাবি করেছেন ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। বৃহস্পতিবার নগর ভবনের সামনে নিহত শিক্ষার্থী নাঈম হাসানের হত্যার বিচারের দাবিতে বিক্ষুদ্ধ শিক্ষার্থীদের সমাবেশে এসে তিনি এ কথা বলেন।

মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, আমি জানি এই কষ্ট কি। একজন মেধাবী ছাত্র নাঈম আমার এই সিটি করপোরেশন এলাকার সড়কে আমার করপোরেশনের গাড়ি দ্বারা দুর্ঘটনা কবলিত হয়ে নিহত হবে, সেজন্য আমি রাজনীতিতে আসি নাই। আমার কাছে আমার সন্তানের সুখ, সন্তানের হাসি, সন্তানের ভালোবাসা অনেক অনেক মূল্যবান। আপনারা যে দাবি দিয়েছেন, সেই দাবির সাথে আমি শুধু একমত পোষণই না, শুধু সম্মতিই না -- আমি আরও দাবি করি, যেন সেই খুনির ফাঁসি হয়। আমি দাবি করি, এই শহরের সড়কে আর যেন কোনও নাঈমের প্রাণহানি না ঘটে।

এ সময় আন্দোলনরত ছাত্রদের দাবির পক্ষে সরকারের উচ্চ পর্যায়ে এডভোকেসি করবেন জানিয়ে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, কোনো বহিরাগত যেন ডিএসসিসির কোনো গাড়ি চালাতে না পারে, সেই কঠোর ব্যবস্থা নেবো। আপনাদের যে দাবি এসেছে আমি আপনাদের হয়ে সরকারের উচ্চ পর্যায় পর্যন্ত আপনাদের পক্ষে অ্যাডভোকেসি করবো। সরকারের কাছ থেকে সকল দাবি আদায়ের ব্যবস্থা করবো। ঢাকা নিরাপদ শহর হবে আমাদের নির্বাচনী ইশতেহার ছিলো। নিরাপদ সড়ক করতে আপনাদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবো।

এর আগে, গত বুধবার (২৪ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে গুলিস্তান এলাকায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির ধাক্কায় নাঈম হাসানের (১৭) মৃত্যু হয়।

 

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন

টানা বৃষ্টিতে ভোগান্তিতে নগরবাসী

বাল্যবিয়ে প্রতিরোধে ওয়ার্ল্ড ভিশনের ১০ উপকরণ উন্মোচন 

সাংবাদিক সোহেল রেজার বাবা আব্দুল হামিদের ১ম মৃত্যুবার্ষিকী সোমবার

প্রতিষ্ঠার ১৯তম বছরে পদার্পণ করতে যাচ্ছে এনডিএফ বিডি

এ সম্পর্কিত আরও পড়ুন

সংকটকালেও প্রশংসা কুড়চ্ছে নার্সিং অধিদপ্তর

‘বেস্ট অব দ্য বেস্ট’ প্রার্থী নিয়োগ করছে পুলিশ: আইজিপি

উত্তরায় হিজড়াদের ওপর হামলায় আহত ৮ 

এবার রাজধানীতে ট্রাকের ধাক্কায় শিক্ষার্থী নিহত