শুক্রবার, ২৭ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

চট্টগ্রামে আদালত এলাকায় তীব্র যানজট

জেলা প্রশাসনকে দূষছে আইনজীবী সমিতি

আপডেট : ২৭ নভেম্বর ২০২১, ০৭:৩১

চট্টগ্রামে আদালত এলাকার সড়কে দিনভর তীব্র যানজটের কারণে বিচারপ্রার্থী, বিচারক ও আইনজীবীদের প্রতিনিয়ত ভোগান্তি পোহাতে হচ্ছে। জেলা আইনজীবী সমিতির অভিযোগ, সৌন্দর্য বর্ধনের নামে গুরুত্বপূর্ণ এই সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে। এজন্য চট্টগ্রামের জেলা প্রশাসনের ভূমিকার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে সড়ক থেকে প্রতিবন্ধকতা অপসারণের দাবি জানিয়েছেন সমিতির সভাপতি মুহাম্মদ এনামুল হক ও সেক্রেটারি এএইচএম জিয়াউদ্দিনসহ অন্যান্য নেতৃবৃন্দ। শুক্রবার এক বিবৃতিতে তারা এ দাবি জানান।

বিবৃতিতে বলা হয়, পুরাতন আদালত ভবনের সম্মুখভাগ এককভাবে নিয়ন্ত্রণে নিয়ে সৌন্দর্যবর্ধনের নামে চলাচলের একমুখী রাস্তা সরু করে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছেন জেলা প্রশাসক। প্রতিদিন হাজার হাজার বিচারপ্রার্থী, বিচারক ও আইনজীবী আদালত অঙ্গনে আসা যাওয়া করেন। অসংখ্য মানুষের আনাগোণা ও যানবাহনের চাপে রাস্তাটিতে প্রায়ই যানজট সৃষ্টি হচ্ছে। আইনজীবী নেতারা অবিলম্বে প্রতিবন্ধকতা অপসারণের জন্য জেলা প্রশাসকের প্রতি আহবান জানান।

উল্লেখ্য, গত আগস্ট মাসে পুরাতন আদালত ভবনের সামনের খালি জায়গায় জেলা প্রশাসন গাড়ি পার্কিং ও গেইট নির্মাণের কাজ শুরু করলে এ নিয়ে আইনজীবী সমিতির সাথে বিরোধের সূত্রপাত হয়। পরবর্তীতে আদালত এলাকায় আইনজীবী সমিতির ৫টি ভবনের বৈধতা নিয়ে জেলা প্রশাসন আপত্তি জানালে এই বিরোধ আরো চরমে ওঠে। এসব ভবন ভেঙে ফেলার নির্দেশ দিয়ে গত ১৭ নভেম্বর চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষকে চিঠি দিয়েছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন

ফুটপাত দখল, পার্কিংয়ের অভাব ও উন্নয়ন কার্যক্রমে চট্টগ্রামে যানজট

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের ৮ কিলোমিটারে ভোগান্তি

বিশেষ সংবাদ

দৌলতদিয়া ঘাটে যানজট: ফেরিতে উঠতে ১৪ ঘণ্টা অপেক্ষা

১৩ কি‌লো‌মিটার যেতে সময় লাগছে ৩ ঘণ্টা! 

এ সম্পর্কিত আরও পড়ুন

দৌলতদিয়ায় ঘরমুখো মানুষের ভিড়

বঙ্গবন্ধু সেতুর পশ্চিম মহাসড়কে ১৫ কিলোমিটার যানজট

ঈদে যানজট কমাতে যেসব পদক্ষেপ নেওয়া হচ্ছে

ফুটপাত দখল করে ব্যবসা, সড়কে যানজট