মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

পাকিস্তানের পক্ষে কথা বলায় সংসদে তোপের মুখে হারুন

আপডেট : ২৭ নভেম্বর ২০২১, ১৮:২৮

সংসদে পাকিস্তান ক্রিকেট দলের পক্ষে বাংলাদেশি সমর্থকদের হয়ে কথা বলায় তোপের মুখে পড়েছেন বিএনপির সংসদ সদস্য হারুনুর রশিদ। শনিবার (২৭ নভেম্বর) একাদশ জাতীয় সংসদের পঞ্চদশ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে হারুন অভিযোগ করেন, পাকিস্তান ক্রিকেট দলকে আমন্ত্রণ জানিয়ে দেশটির প্রতি বিদ্বেষপূর্ণ আচরণ করা হয়েছে। 

হারুনুর রশিদ বলেন, সমর্থকরা মাঠে পতাকা উড়িয়েছে। এই পতাকা উড়ানো কেন্দ্র করে নানা কথা বলা হচ্ছে। কিন্তু কেন? সবাইকে একটা কথা মনে রাখতে হবে, পাকিস্তান আমাদের দেশে খেলতে এসেছে, তারা আমাদের মেহমান। এটাকে কেন্দ্র করে কেন বিদ্বেষপূর্ণ কথা বলা হচ্ছে। তাদেরকে তো আনা দরকার ছিল না, কেন আসতে দিলেন। একটা দেশের প্রতি বিদ্বেষপূর্ণ আচরণ করা ঠিক না।

এরপর নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী হারুনুর রশিদের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে পয়েন্ট অব অর্ডারে বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে ২৩ বছর এই জাতি লড়াই সংগ্রাম করে স্বাধীনতা পেয়েছিল। অধিকার হারা মানুষ তাদের অধিকার ফিরে পেয়েছিল। সেই জায়গায় যখন আমাদের আঘাত করা হয়, তখন আমরা ব্যথিত হই, বাংলাদেশের মানুষ ব্যথিত হয়, ৩০ লাখ শহীদ অপমানিত হয়, আমাদের মা-বোনদেরকে অপমান করা হয়। বিএনপির এমপি হারুনুর রশিদ যেভাবে পাকিস্তানের পক্ষ নিয়ে এই সংসদে যা বললেন, তাতে তাদের প্রকৃত চরিত্র বেরিয়ে এসেছে। তারা যে রাজাকার, আল-বদর, আল-সামসদের পক্ষ নিয়ে কথা বলছে, রাজনীতি করছে, এই বাংলাদেশের মুক্তিযুদ্ধের সেন্টিমেন্ট তারা ধারণ করে না- সেটাই প্রমাণ হয়েছে। বিএনপির রাজনীতিই হচ্ছে সেটা।

 

ইত্তেফাক/এসআই

এ সম্পর্কিত আরও পড়ুন

বিকেলে বসছে সংসদ অধিবেশন, ভাষণ দেবেন রাষ্ট্রপতি

কাল শুরু হচ্ছে সংসদ অধিবেশন

বছরের প্রথম সংসদ অধিবেশন শুরু আগামীকাল

এবারও সংসদে ঢুকতে পারবেন না সাংবাদিকরা

এ সম্পর্কিত আরও পড়ুন

নতুন বছরের প্রথম অধিবেশন ১৬ জানুয়ারি

পাকিস্তান যাচ্ছেন না পররাষ্ট্র প্রতিমন্ত্রী

পাকিস্তানের ভুল ধরিয়ে দিলো ডন পত্রিকা

বিশেষ সংবাদ

ইয়াহিয়াকে বাংলাদেশ থেকে সৈন্য অপসারণ করতে বলেন ইন্দিরা গান্ধী