বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

ইউপি নির্বাচন: ভাঙ্গায় ১২ জয়ীর ১১ জনই নিক্সন চৌধুরীর অনুসারী

আপডেট : ২৮ নভেম্বর ২০২১, ২২:৫২

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ফরিদপুর ৪ আসনের ভাঙ্গা উপজেলার ১২ ইউপি চেয়ারম্যান প্রার্থীর মধ্যে জয়ী ১১ জনই যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ফরিদপুর-৪ আসনের এমপি মজিবুর রহমান চৌধুরী নিক্সন সমর্থিত। মাত্র একজন কাজী জাফর উল্লাহর সমর্থিত।  রবিবার (২৮ নভেম্বর) সকাল ৮ থেকে বিকেল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত ভোট শেষে গণনার পর এই তথ্য জানা গেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিমউদ্দিন খান এই তথ্য নিশ্চিত করেছেন।

 নিক্সন চৌধুরী সমর্থিত স্বতন্ত্র বিজয়ীরা হলেন আলগী ইউনিয়নে ম.ম. ছিদ্দিক মিয়া, তুজারপুর ইউনিয়নে ওলিউর রহমান, কালামৃধা ইউনিয়নে রেজাউল মাতুব্বর, আজিমনগর ইউনিয়নে শাহজাহান হাওলাদার, মানিকদাহ ইউনিয়নে সহিদুল ইসলাম বাচ্চু, হামেরদী ইউনিয়নে খোকন মিয়া, ঘারুয়া ইউনিয়নে মনসুর আহম্মেদ মুন্সি, চুমুরদী ইউনিয়নে রফিকুল ইসলাম সোহাগ, নাসিরাবাদ ইউনিয়নে আলমগীর হোসেন, নুরুল্লাগঞ্জ ইউনিয়নে শাহবুর রহমান ও চান্দ্রা ইউনিয়নে খালেক মোল্লা। 

আর কাজী জাফরউল্লাহর সমর্থিত নৌকা প্রতীকে বিজয়ী হলেন কাউলিবেড়া ইউনিয়নে রেজাউল হাসনাত দুদু। 

দলীয় নেতাকর্মীদের সঙ্গে ফরিদপুর-৪ আসনের এমপি মজিবুর রহমান চৌধুরী নিক্সন

আওয়ামী লীগের স্থানীয় নেতারা বলছেন, আওয়ামী লীগের ঘাঁটি হিসাবে পরিচিত ভাঙ্গা উপজেলার নাম সর্বজন স্বীকৃত। এরপরও ২০১৪ সালের পর থেকে ভাঙ্গায় জাতীয় নির্বাচন, উপজেলা পরিষদ নির্বাচন ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীদের ভরাডুবি হচ্ছে। ফরিদপুর-৪ আসনের এমপি মজিবুর রহমান চৌধুরী নিক্সন ২০১৪ সালে প্রথম নির্বাচিত হওয়ার পর থেকেই এই অঞ্চলে আওয়ামী রাজনীতিতে নতুন মাত্রা যুক্ত হয়। 

স্থানীয়রা নেতারা বলছেন, এর আগে আওয়ামী লীগের ত্যাগী নেতাদের মূল্যায়ন না করা ও মনোনয়ন বাণিজ্যের কারণে ভাঙ্গায় নৌকার প্রার্থীর ভরাডুবি হয়েছে।  

এ বিষয়ে নিক্সন চৌধুরী বলেন, ‘বঙ্গবন্ধুর সোনার বাংলায় আওয়ামী লীগ যে উন্নয়ন করেছে, দেশবাসী তা চিরকাল স্মরণ করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে আমিও ভাঙ্গার জনগণকে নিয়ে  কাজ করে যাচ্ছি। আজ কাজী জাফরউল্লার বিভিন্ন অনিয়ম ও নমিনেশন বাণিজ্যের কারণে ভাঙ্গা সদরপুর চরভদ্রাসনে আওয়ামী লীগের কিছু কর্মী বিপাকে পড়েছেন। আশা করি, প্রধানমন্ত্রী বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখবেন। আগামীতে প্রকৃত আওয়ামী লীগ-কর্মীদের মূল্যায়ন করবেন।’

ইত্তেফাক/এনই

এ সম্পর্কিত আরও পড়ুন

বগুড়ায় সড়ক দুর্ঘটনায় প্রার্থী নিহত, চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত

‘ঘুষ না পেয়ে স্থাপনা উচ্ছেদ’

প্রথম স্বামীর জমানো টাকা আনতে গিয়ে দ্বিতীয় স্বামীর হাতে খুন!

মেয়েকে গুমের মামলায় বাবার যাবজ্জীবন কারাদণ্ড

এ সম্পর্কিত আরও পড়ুন

কাদের মির্জার বিরুদ্ধে ৮ চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ

রাণীর পর গিনেসে এবার ‘চারু’র নাম

বগুড়ায় বাসচাপায় নিহত ৫