মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

মেক্সিকান মাদক সম্রাটের স্ত্রীকে ৩ বছরের কারাদণ্ড

আপডেট : ০১ ডিসেম্বর ২০২১, ০৭:৫৩

সিনালোয়া ড্রাগ কার্টেলকে সাহায্য করার অভিযোগে দোষী সাব্যস্ত হওয়ার পর মেক্সিকান মাদক সম্রাট জোয়াকিন এল চ্যাপো গুজমানের স্ত্রী এমা করোনেল আইসপুরোকে তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার (৩০ নভেম্বর) এক আদেশে এ সাজা দিয়েছেন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনের একটি ফেডারেল আদালত। খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, আদালতে সাজা ঘোষণার আগে কথা বলেছেন এমা করোনেল আইসপুরো। এ সময় ৩২ বছর বয়সী এই নারী তার প্রতি দয়া দেখানোর জন্য মার্কিন জেলা জজ রুডলফ কনটেরাসের কাছে আবেদন করেন। তিনি বলেন, যথাযথ সম্মানের সহিত আপনাকে সম্বোধন করে বলছি, যেকোনো ক্ষতির জন্য আমি সত্যিকারের অনুশোচনা প্রকাশ এবং আপনাকে ও এই দেশের সব নাগরিকদের আমাকে ক্ষমা করার জন্য অনুরোধ করছি।

এমা করোনেল আইসপুরো

এমা করোনেল আইসপুরো বলেন, গুজমানের স্ত্রী হওয়ায় তিনি আশঙ্কা করছেন যে বিচারকের কাছে তাকে ক্ষমা করা হয়তো কঠিন হতে পারে। কারণ, আপনি মনে করেন যে আমার প্রতি আপনার আরও কঠোর হওয়ার প্রয়োজন রয়েছে। কিন্তু আমি প্রার্থনা করি, আপনি এটি করবেন না।

এর আগে গত জুন মাসে, করোনেল অবৈধ মাদক বিতরণের, অর্থ পাচার এবং সিনালোয়া ড্রাগ কার্টেলের সঙ্গে আর্থিক লেনদেনের ষড়যন্ত্রে দোষী সাব্যস্ত হয়েছিলেন।

যুক্তরাষ্ট্রে জন্মগ্রহণ করা এমা করোনেল আইসপুরো একজন সাবেক সুন্দরী রানি। তিনি টিনেজ বয়সে গুজমানকে বিয়ে করেছিলেন। তাদের নয় বছর বয়সী জমজ কন্যা সন্তান রয়েছে। গত ফেব্রুয়ারিতে ওয়াশিংটনের ডুলেস আন্তর্জাতিক বিমানবন্দরে বাইরে থেকে তাকে গ্রেফতার করা হয়।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

শীতকালীন ঝড়ে যুক্তরাষ্ট্র ও কানাডায় বিদ্যুৎবিহীন হাজার হাজার মানুষ

যুক্তরাষ্ট্রে বন্দি কে এই পাক বিজ্ঞানী আফিয়া সিদ্দিকী 

আরব সাগরে ভারত-রাশিয়ার নৌমহড়া 

খোঁজ মিললো সাড়ে ৪ হাজার বছরের পুরনো রাজপথের

এ সম্পর্কিত আরও পড়ুন

স্পেনের মাদক সম্রাট গ্রেফতার

আমিরাতে ড্রোন হামলা, নিহত ৩

‘সুপার মম’ খ্যাত সেই বাঘিনীর মৃত্যু 

চীনে জন্মহার হ্রাসের রেকর্ড