শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২, ৭ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

মেলেনি বোমা, মালয়েশিয়ান এয়ারলাইন্সের বিমানটি ‘সম্পূর্ণ নিরাপদ’

আপডেট : ০২ ডিসেম্বর ২০২১, ০১:৩৭

বোমা না থাকায় শাহজালাল বিমানবন্দরে অবতরণ করা মালয়েশিয়ান এয়ারলাইন্সের বিমানটিকে সম্পূর্ণ নিরাপদ ঘোষণা করেছে বিমান বাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিট। বোমার সন্ধান না পাওয়ায় বুধবার (১ ডিসেম্বর) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে এটিকে নিরাপদ ঘোষণা করা হয় বলে সংবাদ সম্মেলনে জানান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান।

রাত ১টা ২০ মিনিটের দিকে এক সংবাদ সম্মেলনে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান জানান, বিমানটিতে বোমা বা বোমা সদৃশ কোনো বস্তু পাওয়া যায়নি। ফলে বিমানটিকে সম্পূর্ণ নিরাপদ ঘোষণা করেছে বিমান বাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিট।

তিনি আরও জানান, বিমানটির জরুরি অবতরণ করানো হয়নি। শিডিউল মেনেই এটি অবতরণ করেছে। এর আগে, মালয়েশিয়া থেকে একটি কল আসে আমাদের কাছে। সেখান থেকেই বিমানে থাকা এক যাত্রীর ব্যাগে বোমা থাকার তথ্য পাই। তবে আমরা যে তথ্য পেয়েছিলাম, তার সত্যতা পাওয়া যায়নি। এরপরও তথ্য পাওয়ার পর আমরা সব ধরনের পদক্ষেপ নিয়েছি। সঙ্গে সঙ্গে যাত্রীদের নিরাপদে সরিয়ে নিতে সক্ষম হয়েছি। এরপরই যথাযথ তল্লাশি চালানো হয়েছে।

বিমানবন্দরের সূত্রে জানা গেছে, মালয়েশিয়ান এয়ারলাইন্সের ওই বিমানে বোমা থাকার খবরে রাত ১১টা ১০ মিনিটে সেনাবাহিনীর প্রায় অর্ধশতাধিক সদস্য বিমানবন্দরের ৮ নম্বর গেট দিয়ে ভেতরে প্রবেশ করে। এছাড়াও বিমানবন্দরে ফায়ার সার্ভিস, বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থার সদস্য ও বিমান বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে।

আরও জানা গেছে, বর্তমানে বিমানটিতে থাকা ১৩৫ যাত্রীর সবাই নিরাপদ রয়েছেন। যাত্রীদের লাগেছে তল্লাশি চলছে। বিমানবন্দরের স্বাভাবিক কার্যক্রম শুরু হয়েছে।

এর আগে, বুধবার (১ ডিসেম্বর) রাত ১০টার দিকে শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে এমএইচ-১৯৬ ফ্লাইটটি। তবে অবতরণের আগেই খবর পাওয়া যায়, ওই বিমানের এক নিরাপত্তাকর্মীর কাছে বোমা আছে। এরপর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিমানবন্দরে সতর্ক অবস্থান নেন। এ সময় বিমানটিতে তল্লাশি চালায় বিমান বাহিনীর বোম্ব ডিজপোজাল ইউনিটসহ বিমানবন্দরের সবগুলো এজেন্সি।

 

ইত্তেফাক/কেএইচ/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন

সার্জেন্ট টাকা চাননি, ক্ষমা চেয়েছেন সেই বিদেশি

সিএনজিকে বাসের ধাক্কা, এক পরিবারের ৩ সদস্য নিহত

বাস থেকে ফেলে যাত্রী হত্যা: ২ জনকে আটক

চিরনিদ্রায় শায়িত কাজী আনোয়ার হোসেন

এ সম্পর্কিত আরও পড়ুন

ওয়ারীতে বাস থেকে ফেলে যাত্রীকে হত্যার অভিযোগ

প্রথমবার পিএসসি কোর্স সম্পন্ন করলেন ৩ পুলিশ কর্মকর্তা 

সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজে গ্র্যাজুয়েশন সনদ বিতরণ অনুষ্ঠিত

মায়ের কবরেই সমাহিত হবেন কাজী আনোয়ার হোসেন