বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

গাইবান্ধায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

আপডেট : ০২ ডিসেম্বর ২০২১, ১৬:২৯

গাইবান্ধায় স্ত্রীকে হত্যার দায়ে মাইদুল ইসলাম মিঠু (৪০) নামে এক ব্যক্তির মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার গাইবান্ধার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দীলিপ কুমার ভৌমিক এই আদেশ দেন। মাইদুল গাইবান্ধা সদর উপজেলার মধ্যনারায়ণপুর গ্রামের মোফাজ্জল হোসেনের ছেলে। 

মামলার বিবরণের বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) ফারুক আহম্মেদ জানান, ১১ বছর আগে মাইদুল ইসলাম ওরফে মিঠুর সঙ্গে গোবিন্দগঞ্জ উপজেলার ফুলহার গ্রামের আবদুর রেজ্জাকের মেয়ে খাদিজা বেগমের বিয়ে হয়। বিয়ের পর থেকে মিঠু ফুলহার গ্রামে শ্বশুর বাড়িতে বসবাস করছিলেন। বিয়ের কিছুদিন পর থেকে তাদের মধ্যে  মনোমানিল্য শুরু হয়। ২০১৭ সালের ৫ ফেব্রুয়ারি রাতে মাইদুল তার স্ত্রীকে নিয়ে পাশের বাড়িতে (স্ত্রীর চাচাতো বোনের বাড়ি) ঘুমাতে যান। পরদিন সকালে খাদিজার ছেলে বিজয় ওই বাড়িতে গিয়ে দেখে, তার মায়ের লাশ বিছানায় পড়ে আছে। এ সময় মাইদুল ইসলাম পলাতক ছিলেন। পরে স্থানীয় লোকজন গোবিন্দগঞ্জ থানায় খবর দিলে পুলিশ লাশ উদ্ধার করে।

এ ঘটনায় আবদুর রেজ্জাক বাদি হয়ে মাইদুল ইসলামকে একমাত্র আসামি করে গোবিন্দগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। সাক্ষ্য প্রমাণে দোষী প্রমাণিত হওয়ায় আদালত এই রায় প্রদান করেন।
 

 

ইত্তেফাক/ইউবি