মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

৩ লাখ টাকায় জাবিতে ভর্তির চুক্তি, সাক্ষাৎকার দিতে এসে ধরা

আপডেট : ০২ ডিসেম্বর ২০২১, ১৭:৪০

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে রায়ান আমিন আফ্রিদি নামে এক ভর্তিচ্ছুকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ‘এফ’ ইউনিটের অধীনে আইন অনুষদে সাক্ষাৎকার দিতে আসলে তাকে আটক করা হয়। আফ্রিদির বাড়ি চাঁদপুর সদর উপজেলায়।  

বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন বলেন, ওই ভর্তিচ্ছুর মূল পরীক্ষার ওএমআর-এর সঙ্গে সাক্ষাৎকারের সময়ের হাতের লেখায় মিল ছিল না। আইন অনুষদের ডিন বিষয়টি আমাদের জানালে আফ্রিদিকে আটক করে প্রক্টর অফিসে নিয়ে যায়। পরে জিজ্ঞাসাবাদ করলে তিনি অপরাধ স্বীকার করেন।

রায়ান আমিন আফ্রিদি জানান, আমার ফেসবুকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সনেট নামে একজনের সঙ্গে পরিচয় হয়। পরে জাবিতে এসে তার সঙ্গে দেখা করি। তিনি আমার হয়ে পরীক্ষায় অংশগ্রহণ করেন। পরে ভর্তি পরীক্ষায় আমার মেধাক্রম আসে ৫২। তার সঙ্গে তিন লাখ টাকার বিনিময়ে জাবিতে চান্স পাইয়ে দেওয়ার চুক্তি হয়।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মামলা করা হবে। পাশাপাশি আমরা জালিয়াতি চক্রের বাকি সদস্যদের ধরার চেষ্টা করছি।

এর আগে, ১ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদে সাক্ষাৎকার দিতে আসা মোস্তফা কামাল নামে আরেক ভর্তিচ্ছুকে আটক করে আশুলিয়া থানার সোপর্দ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তার বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি মামলাও হয়েছে।

 

 

ইত্তেফাক/ইউবি

এ সম্পর্কিত আরও পড়ুন

চবির ভর্তি পরীক্ষা শুরু ১৬ আগস্ট

জাবির ভর্তি পরীক্ষায় শিফট পদ্ধতিতে বৈষম্যের অভিযোগ

রাবিতে প্রক্সিকাণ্ডে জড়িতদের ফল বাতিল

৬ আগস্ট থেকে চুয়েট-কুয়েট-রুয়েট সম্মিলিত ভর্তি পরীক্ষা 

এ সম্পর্কিত আরও পড়ুন

রাবি ভর্তি পরীক্ষার ‘এ’ ও ‘বি’ ইউনিটের ফল প্রকাশ

রাবিতে 'এ' ইউনিটে ভর্তির লিখিত ও ব্যবহারিক পরীক্ষা শুরু ১১ আগস্ট

জাবির ‘বি’ ইউনিটের ফল প্রকাশ

জাবির ‌‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলছে