বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শ্লীলতাহানি মামলার আসামি হওয়ায় সহকারী জজ পদে যোগদান স্থগিত

আপডেট : ০২ ডিসেম্বর ২০২১, ২১:০৪

ফৌজদারি মামলা চলমান থাকায় সহকারী জজ (শিক্ষানবিস) পদে নিয়োগপ্রাপ্ত মো. শাহ্ পরানের যোগদানের কার্যক্রম স্থগিত করা হয়েছে। এ বিষয়ে আইন ও বিচার বিভাগ থেকে বৃহস্পতিবার (২ ডিসেম্বর) আদেশ জারি করা হয়েছে।

মো. শাহ্ পরানের বিরুদ্ধে ফৌজদারি মামলা চলমান থাকার বিষয়টি আইন ও বিচার বিভাগ অবগত ছিল না। এছাড়া মো. শাহ্ পরান তার বিরুদ্ধে চলমান মামলার বিষয়টি আইন ও বিভাগকে অবহিত করেননি। বিষয়টি আইন ও বিচার বিভাগের গোচরীভূত হওয়ার পর সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ করে তার যোগদান কার্যক্রম স্থগিত করা হয়েছে। নেত্রকোনায় সহকারী জজ হিসেবে তার যোগদান করার কথা ছিল। 

১৩তম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার মাধ্যমে মো. শাহ্ পরানকে সহকারী জজ পদে নিয়োগের জন্য আইন ও বিচার বিভাগে সুপারিশ করা হয়। মো. শাহ্ পরানের সহকারী জজ পদে নিয়োগের পূর্বে তার প্রাক-পরিচয় যাচাইয়ের জন্য আইন ও বিচার বিভাগ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অনুরোধ জানানো হয়। এরপর স্বরাষ্ট্র মন্ত্রণালয় তার প্রাক-পরিচয় যাচাইপূর্বক মন্তব্যসহ প্রতিবেদন প্রদান করে। যেখানে মো. শাহ্ পরান সম্পর্কে কোনো বিরূপ তথ্য পাওয়া যায়নি মর্মে উল্লেখ করা হয়।  স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রাপ্ত প্রতিবেদনের ভিত্তিতে রাষ্ট্রপতির অনুমোদন গ্রহণক্রমে বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে আইন ও বিচার বিভাগের গত ২৫ নভেম্বর জারিকৃত  প্রজ্ঞাপনে মো. শাহ্ পরানকে  নেত্রকোনায় সহকারী জজ হিসেবে পদায়ন করা হয়।

প্রসঙ্গত, শাহ পরানের বিরুদ্ধে কক্সবাজারের আদালতে নারীর শ্লীলতাহানির মামলা বিচারাধীন। কিন্তু পুলিশ ভেরিফিকেশনে সেই তথ্য স্থান পায়নি।

 

ইত্তেফাক/ইউবি 

এ সম্পর্কিত আরও পড়ুন